অনলাইন ও ফেসবুকে মিথ্যা সংবাদ ছড়িয়ে দেওয়ায় সাতক্ষীরায় সাপ্তাহিক পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা


 

সাতক্ষীরায় তথ্যপ্রযুক্তি আইনে সাপ্তাহিক পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে মামলা হয়েছে। বুধবার (২৫ নভেম্বর) সদর থানায় মামলাটি দায়ের করেছেন সিনিয়র সাংবাদিক মোস্তাফিজুর রহমান উজ্জল। মামলায় আবুল কালামসহ অজ্ঞাত আরো ৫-৬ জনকে আসামি করা হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, সাতক্ষীরা থেকে প্রকাশিত সাপ্তাহিক মুক্ত স্বাধীন পত্রিকার অনলাইন ভার্সন (ওয়েবসাইট) এবং পত্রিকার সম্পাদক মোঃ আবুল কালামের নিজ নামীয় ফেসবুক একাউন্টে মিথ্যা, বানোয়াট, মানহানিকর, ধর্মীয় অনুভূতিতেত আঘাত ও অবমাননাকর এবং ভিত্তিহীন সংবাদ পরিবেশন করার অভিযোগে সম্পাদক ও প্রকাশক মোঃ আবুল কালাম ওরফে থাই ব্যবসায়ী কালামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। মামলার নং-৬০। ধারা ডিজিটাল নিরাপত্তা আইন (২০১৮) এর ২৫(২)/২৮(২)/২৯(১)/৩১(২)।

মামলার বাদী মোস্তাফিজুর রহমান উজ্জল এজাহারে উল্লেখ করেছেন, তিনি সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, সাতক্ষীরা আহ্্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক, সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির অর্থ সম্পাদক।

তিনি দীর্ঘদিন সুনামের সাথে সাতক্ষীরায় সাংবাদিকতা পেশার সাথে যুক্ত রয়েছেন। এছাড়া তিনি রেডক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য, ঢাকাস্থ সাতক্ষীরা জনসমিতির আজীবন সদস্য, সাতক্ষীরা কবিতা পরিষদের সাধারণ সম্পাদক, সাতক্ষীরা নৈশ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য, সাতক্ষীরা রাইফেল ক্লাবের আজীবন সদস্য, জেলা শিল্পকলা একাডেমীর আজীবন সদস্য, ফ্রেন্ডস ড্রামেটিক ক্লাবের আজীবন সদস্যসহ সাতক্ষীরার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত রয়েছেন।
এ ধরণের মিথ্যা, উস্কানীমুলক, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্য প্রণোদিত, মানহানিকর সংবাদ প্রকাশ ও সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয়ায় তিনি সামাজিক, পারিবারিক ও পেশাগতভাবে মারাতœকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসাদুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিদের গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page