আজ কেউ টিকা না নিয়ে ফিরে যাবে না: প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

দ্বারা zime
০ মন্তব্য 81 দর্শন

 

প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমেদ কায়কাউস বলেছেন, আজ কেউ টিকা ছাড়া ফিরে যাবে না। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডির ১৫ নম্বর ওয়ার্ড টিকাদান কেন্দ্র পরিদর্শনে এসে তিনি একথা বলেন।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মিরজাদী সেব্রিনা ফ্লোরাসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

ড. আহমেদ কায়কাউস বলেন, অনেকেই নিবন্ধন করে দুই-তিন মাস ধরে এসএমএস পাওয়া অপেক্ষায় আছেন। তাদের অগ্রাধিকার পাওয়া উচিৎ, সেই হিসেবে আমরা দিয়েছি। এর ভেতরে যদি কোনও বয়স্ক মানুষ চলে আসে আমরা তাদেরও টিকা দেবো। সিদ্ধান্ত হচ্ছে- কেউ আজ ফিরে যাবে না।

তিনি আরও বলেন, আমাদের লক্ষ্যমাত্রা পূরণে যতক্ষণ সময় প্রয়োজন ততক্ষণ দেওয়া হবে। আজ টার্গেট পূরণ না হলে কালও টিকা দেওয়া হবে।

আহমেদ কায়কাউস বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জন্ম নিয়েছিলেন এই দিনে। এজন্য আমরা আমাদের ব্যাপক কর্মসূচি এই শুভক্ষণে শুরু করেছি। কারণ আমরা মনে করি এটি বাঙালি জাতির জন্য একটি শুভক্ষণ। আমরা দীর্ঘদিন ধরে চেষ্টা করছিলাম এই ব্যাপক টিকাদান কর্মসূচি হাতে নিতে। এখন আমাদের হাতে টিকা আছে। তার পরিপ্রেক্ষিতে আমরা আজকের দিনকে ঠিক করেছি।

তিনি বলেন, আজ থেকে আমরা বড় বড় অংকের টিকা দেব; যাতে অপেক্ষমাণ যারা আছেন তাদের সংখ্যা কমে আসে। তারপর আমরা বয়সসীমা যেটা ২৫ বছর পর্যন্ত আছে, সেটা আমরা ধাপে ধাপে কমিয়ে আনবো। আমার আশা করছি এই বছরের শেষে কিংবা আগামী বছরের প্রথম ভাগে যে ৮০ ভাগ মানুষকে টিকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে- তা পূরণ করতে পারবো।

০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন