এখন ঘরে বসে সম্মানিত নাগরিকরা জিডি করতে পারবেন : আইজিপি

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 139 দর্শন

 

পুলিশ দেশ ও মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাবে বলে জানিয়েছেন বাহিনীর মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম-বার।

মঙ্গলবার বিকালে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে পদ্মা সেতু (উত্তর) ও (দক্ষিণ) থানার উদ্বোধন অনুষ্ঠানে আইজিপি একথা বলেন।

আইজিপি বলেন, পদ্মা সেতুর নিরাপত্তাসহ পার্শ্ববর্তী এলাকার অপরাধ দমন ও ট্রাফিক ব্যবস্থাসহ সব আইনি সহায়তা দেবে পদ্মা সেতু উত্তর ও শরীয়তপুরের জাজিরায় পদ্মা সেতু দক্ষিণ থানা।

তিনি বলেন, আমর বিশ্বাস পদ্মা সেতু দেশের আর্থিক উন্নয়নে যুগান্তকারী ভূমিকা রাখবে। এই পরিবর্তনের সঙ্গে বাংলাদেশ পুলিশ দেশ ও মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাবে।

বক্তব্যে বিভিন্ন জেলায় নতুন করে ১২টি পুলিশ হাসপাতালের বিষয়ে কথা বলেন আইজিপি। বলেন, পুলিশ সদস্যদের স্বাস্থ্যসেবা উন্নয়নের আলোকে বিভিন্ন জেলায় নতুন করে ১২টি পুলিশ হাসপাতাল নির্মাণ করা হয়েছে। এর ফলে পুলিশের বাহিনীর স্বাস্থ্যসেবার বিষয়ে ব্যাপক সুযোগ সুবিধা বৃদ্ধিপাবে।

পুলিশের নারী সদস্যদের জন্য নব-নির্মিত ব্যারাকের বিষয়ে আইজিপি বলেন, বর্তমানে বাংলাদেশ পুলিশে প্রায় সাড়ে ১৫ হাজার নারী সদস্য দায়িত্ব পালন করছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশের ৬৪ জেলায় পৃথক নারী ব্যারাক নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

২০২০ সালে দেশের ২২ জেলায় নারী পুলিশ সদস্যদের জন্য আধুনিক ব্যারাক নির্মাণ সম্পূর্ণ হয়। চলতি বছর ৬ ইউনিটের নারী ব্যারাক নির্মাণ সম্পূর্ণ হয়েছে।

জনগণের কাছে পুলিশি সেবা আরও সহজ করতে অনলাইন জিডি চালু করা হয়েছে বলে জানান আইজিপি। তিনি বলেন, এখন ঘরে বসে সম্মানিত নাগরিকরা জিডি করতে পারবেন। আমরা বিশ্বাস করি অনলাইন জিডির মাধ্যমে যে সেবা নাগরিকরা পাবেন, এর মাধ্যমে পুলিশ আরও জনবান্ধন হয়ে উঠবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন