করোনা ঠেকাতে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট : ৫৮টি মামলায় ৮৬ হাজার টাকা জরিমানা


 

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি প্রতিপালন ও মাস্ক পরিধান নিশ্চিতে সাতক্ষীরায় বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে।

লকডাউন বাস্তবায়নের লক্ষ্যে সাতক্ষীরার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস এম মোস্তফা কামাল এর নির্দেশনা এবং সার্বিক তত্ত্বাবধানে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের বিদ্যমান পরিস্থিতিতে জেলা ও উপজেলায় সর্বসাধারণকে মাস্ক পরিধান, স্বাস্থ্যবিধি অনুসরণ, সামাজিক দূরত্ব বজায় ও গণপরিবহণসহ ব্যবসা প্রতিষ্ঠান (জরুরী পরিসেবা ব্যতীত) বন্ধ রাখার বিষয় তদারকির নিমিত্ত মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

আজ ০৬ এপ্রিল, ২০২১ তারিখে পরিচালিত মোট ১২ টি মোবাইল কোর্ট অভিযানে ৫৮ টি মামলায় অর্থদন্ডের মাধ্যমে ৮৬,০০০/-(ছিয়াশি হাজার) টাকা জরিমানা আদায় করা হয়েছে।মোবাইল কোর্ট পরিচালনার পাসে পাশি মাস্ক বিহীন পথচারী দের মাঝে মাস্ক বিতরণ করেন সদর ইউএনও দেবাশীষ চৌধুরী।

উল্লেখ্য, ২৯ মার্চ ২০২১ তারিখে জারিকৃত ‘প্রজ্ঞাপন’ এর পর থেকে আজ পর্যন্ত পরিচালিত মোট ৫৫ টি মোবাইল কোর্ট অভিযানে ৩৬৬ টি মামলায় অর্থদন্ডের মাধ্যমে ৪,১৯,৪০০/-(চার লক্ষ উনিশ হাজার চারশত) টাকা জরিমানা আদায় করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page