জনগণের দুর্ভোগ কমাতে রাস্তা মেরামত করলেন পাটকেলঘাটা থানার ওসি মুর্শেদ


 

প্রতিবছর বর্ষা আসে, আর শুরু হয় জন দুর্ভোগ। জনপ্রতিনিধিরা বলতে শুরু করেন, বাজেট দিয়েছি, কটা দিন অপেক্ষা করেন, বর্ষার পরই কাজ শুরু হবে। তারপর সব ঠিক হয়ে যাবে। এভাবে এক বর্ষা যায়, আর এক বর্ষা আসে কিন্তু পাটকেলঘাটা বাজারের রাস্তা আর ঠিক হয়না। কাদা ঠেলে, কাদা মেখে চলতে হয় পথচারীদের।

Khaled Imran Ripon তার ফেসবুক পেজে পাটকেলঘাটা বানিজ্য কেন্দ্রের রাস্তার কয়েকটি ছবি দিয়ে লিখেছেন, “বর্তমানে নির্বাচিত সংসদ সদস্য ২ বার, উপজেলা চেয়ারম্যান ৩ বার, ইউপি চেয়ারম্যান ৩ বার, অথচ এলাকার রাস্তার অবস্থা দেখুন। দৃশ্যমান ছবি গুলো সাতক্ষীরা জেলায় পাটকলঘাটা থানার রাস্তাঘাটের। দীর্ঘদিন রক্ষণাবেক্ষণ ও সংস্কার না করার কারণে বাজারের রাস্তা গুলো খানাখন্দে পরিণত হয়েছে। জনপ্রতিনিধিদের কাছে সমাধান না পেয়ে অবশেষে এলাকাবাসী ইট ও খোয়া ফেলে চলাচল করার চেষ্টা চালাচ্ছে। অথচ উন্নয়নের ছবক শুনতে শুনতে কান ঝালাপালা হয়ে যাচ্ছে। এসব জনপ্রতিনিধিদেরকে আপনারা কি বলবেন?”

Saiduzzaman Shuvo নামের এক স্থানীয় সাংবাদিক কিছুটা আশা জাগিয়ে একটি ছবি দিয়ে ই-মেইল পাঠিয়েছে। লিখেছেন “সাতক্ষীরা জেলার বাণিজ্যিক কেন্দ্র পাটকেলঘাটা বাজারের জনগুরুত্বপূর্ণ সড়কগুলো দীর্ঘদিন যাবত জরাজীর্ণ (ভাঙ্গা) অবস্থায় থাকায় জনসাধারণে চলাচলের উপযোগী করতে সংস্কার কাজে এগিয়ে আসলেন পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ সহ থানার সকল পুলিশ। “সেবাই পুলিশের ধর্ম” এই স্লোগানকে সামনে রেখে পাটকেলঘাটা থানা পুলিশ জনসাধারণে চলাচলে কথা ভেবে আজ শনিবার (১২ জুন) সকাল ১০টায় পাটকেলঘাটা থানা পুলিশের নিজস্ব অর্থায়নে বাজারে প্রধান সড়কগুলো মেরামতে জন্য ইট দিয়ে বড় বড় গর্তগুলো ভরাট করে জনসাধারণের চলাচলে উপযোগী করে তুলেছে।

পাটকেলঘাটা থানা অফিসার ইনচার্জ(ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে রাস্তা সংস্কারে নেমে পড়েন। রাস্তা সংস্কার বা মেরামতে জনপ্রতিনিধিদের কথা থাকলেও কোন ব্যবস্থা আজও করতে পারেনি। তাদের এ মানবিক কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছেন ব্যবসায়ী ও সাধারণ চলাচলরত জনসাধারণ। এ সময় জনগণকে এরূপ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে অংশগ্রহণের জন্য থানা পুলিশের পক্ষ থেকে আহবানও জানানো হয়। সূত্রে জানা যায়, সাতক্ষীরা জেলা সর্ববৃহৎ বাণিজ্যিক কেন্দ্র পাটকেলঘাটা বাজার। এ বাজার থেকে প্রতিবছর সরকার প্রায় কোটি টাকা রাজস্ব আদায় করে থাকে। কিন্তু দুঃখের বিষয় হলো পাটকেলঘাটা বাজারকে নিয়ে কোন জনপ্রতিনিধি চিন্তা করেন না।

উল্লেখ যে গত বছরের ২৫শে জুন পাটকেলঘাটা থানা পুলিশের নিজস্ব অর্থায়নে বাজারে প্রধান সড়কগুলো মেরামতে জন্য ইট দিয়ে বড় বড় গর্ত গুলো ভরাট করে জনসাধারনে চলাচলে উপযোগী করে তুলেছিলেন।

–  পত্রদূত নেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page