জমকালো আয়োজনে সাতক্ষীরায় ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

দ্বারা zime
০ মন্তব্য 227 দর্শন

 

মাহফিজুল ইসলাম আককাজ :  ব্যাপক উৎসাহ উদ্দীপনায় কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে সাতক্ষীরায় বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। সোমবার (০৪ জানুয়ারী) বেলা ১১টায় বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের আয়োজনে জেলা ছাত্রললীগ নেতা কাজী হাশিম উদ্দিন হিমেল’র সভাপতিত্বে কেক কাটা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা ০২ আসনের বারবার নির্বাচিত সংসদ সদস্য ও সরকারি কলেজ ছাত্রলীগের প্রথম নির্বাচিত প্রতিষ্ঠাতা সভাপতি নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, “বাংলাদেশ ছাত্রলীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন। আমার নেতৃত্বে প্রথম সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্রলীগের নির্বাচনে ভিপি, জিএস ও এজিএসসহ পুরা প্যানেল জয়লাভ করেছিল। যা আজো স্মরনীয় হয়ে আছে সাতক্ষীরা সরকারি কলেজে। আজকের এই নতুন প্রজন্মের শিক্ষার্থীরা আগামী দিনের ছাত্রলীগের ভবিষ্যৎ। অনেকে দালালী করে সন্ত্রাসী চাদাবাজকে ছাত্রলীগের পদে আনার চেষ্টা করছে। এটা ঠিক নয়। প্রকৃত সৎ ও যোগ্য ছেলেদের ছাত্রলীগের পদে রাখতে হবে। যোগ্যদের বাদ দিয়ে অযোগ্যদের দলে ঢোকানোর চেষ্টাকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। সমস্ত ষড়যন্ত্রকে প্রতিহত করে দলকে এগিয়ে নিতে হবে। যে ছাত্রলীগে দূর্ণাম হবে সে ছাত্রলীগ করা যাবেনা। বঙ্গবন্ধুর আদর্শ ও জীবনী পড়লে কেউ নীতি ভ্রষ্ট হতে পারেনা। জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা ভাল পড়াশুনার সাথে সাথে রাজনীতি।’
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্রলীগের প্রথম নির্বাচিত জিএস জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা, জেলা যুবলীগের সদস্য মীর মহিতুল আলম মহি, জেলা সৈনিক লীগের সভাপতি মাহমুদ আলী সুমন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী আকতার হোসেন, শেখ মোস্তাফিজুর রহমান শোভন, সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক উর্দ্ধতন সহ-সভাপতি কাজী সাদিক দ্বীপ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পার্ঘ্য অর্পণ করেন এমপি রবিসহ অতিথিবৃন্দ। এসময় ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক উর্দ্ধতন সহ-সভাপতি কাজী সাদিক দ্বীপ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন