প্রতিবন্ধী মেধাবীছাত্রী সাজিয়া’র লেখাপড়ার দায়িত্ব নিলেন সাতক্ষীরার পুলিশ সুপার

দ্বারা Updates Stkhira
০ মন্তব্য 53 দর্শন

 

শারীরিক প্রতিবন্ধী মেধাবী ছাত্রী মোছাঃ সাজিয়া সুলতানার লেখাপড়ার দায়িত্বভার নিলেন সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান। বুধবার সাজিয়া খাতুনের মা শরিফা খাতুন তার প্রতিবন্ধী মেয়ের লেখাপড়া ও অসুস্থতার জন্য পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান’র অফিসে সাহায্যের জন্য আসেন। পুলিশ সুপার ভুক্তভোগী শরিফা খাতুনের কথা মনোযোগ দিয়ে শোনেন ও তার দুঃখ দুর্দশা কথা শুনে আবেগে আপ্লুত হয়ে যান। মানবিক কারণে অসহায়, অনাহারে, অর্ধাহারে অতি কষ্টে থাকা শরিফা খাতুনকে তাৎক্ষনিক ভাবে ৫,০০০/- টাকা অর্থ সহায়তা প্রদান করেন পুলিশ সুপার।

এছাড়া প্রতিবন্ধী সাজিয়া খাতুনের লেখাপড়ার দায়িত্বভার গ্রহণ করে প্রতি মাসে ৫,০০০/- টাকা অর্থ সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দেন এই মানবিক পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান।

পুলিশ অফিস সূত্র জানিয়েছে, ২০০১ সালে মোঃ আব্দুস সবুরের সাথে সাতক্ষীরা সদরের দক্ষিন আলীপুর গ্রামের শামসুল আলমের কন্যা শরিফা খাতুন (৩৫)’র বিয়ে হয়। বিয়ের পর তার সংসার জীবনে একটি শারীরিক প্রতিবন্ধী কন্যা সন্তান জন্ম গ্রহন করে যার নাম মোছাঃ সাজিয়া সুলতানা, বয়স ১৮ বছর।


সাংসারিক জীবনে স্বামীর সাথে বনা-বনী না হওয়ায় শরিফা খাতুনকে তালাক দেয় তার স্বামী। শরিফা খাতুন তার প্রতিবন্ধী মেয়ে মোছাঃ সাজিয়া সুলতানাকে নিয়ে তার পিতার বাড়িতে অনাহারে অভাব-অনাটনের সাথে যুদ্ধ করে অতি কষ্টে মানবেতর দিন যাপন করে। শরিফা খাতুনের মেয়ে অতি মেধাবী ছাত্রী প্রতিবন্ধী সাজিয়া সুলতানা ২০২০ সালে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে গোল্ডেন A+ পেয়ে উত্তীর্ণ হয়।

০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন