বঙ্গমাতার জন্মদিনে টুঙ্গিপাড়ায় পুনাকের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

দ্বারা Updates Stkhira
০ মন্তব্য 92 দর্শন

 

‘আজ এক বছর ধরে নানা অসুখে ভুগছি। স্বামী সামান্য কৃষি কাজ করে। যা আয় হয় তা দিয়ে সংসারই চলে না, ডাক্তার দেখাবো কি দিয়ে। এখানে বিনামূল্যে ডাক্তার দেখবে এবং ওষুধ দিবে শুনে এসেছি’। এভাবেই নিজের অসহায়ত্বের কথা জানালেন গিমাডাঙ্গার ৫৫ বছর বয়সী আম্বিয়া বেগম। শুধু আম্বিয়া বেগমই নয়, তাঁর মতো হাজারো প্রান্তিক নারী-পুরুষ বিনামূল্যে চিকিৎসা সেবা নিতে এসেছে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) আয়োজিত ফ্রি মেডিক্যাল ক্যাম্পে।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে পুনাক আজ (০৮ আগস্ট) দিনব্যাপী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গিমাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করেছে।

পুনাক সভানেত্রী জীশান মীর্জা ক্যাম্পের উদ্বোধন করেন। ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম-বার , পিপিএম-বার, গোপালগঞ্জ জেলার পুলিশ সুপার আয়েশা সিদ্দিকাসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ এবং পুনাক নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

মেডিকেল ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে পুনাক সভানেত্রী জীশান মীর্জা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অনুমতি নিয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মদিন উপলক্ষে আমরা দ্বিতীয়বারের মত টুঙ্গিপাড়ায় ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছি। ঢাকা থেকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের ১১ বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক দল এসেছেন, আমরা ওষুধও এনেছি। এখানে ১ হাজার ২০০ এর বেশী মানুষকে চিকিৎসা সেবা ও ওষুধ দেওয়া হয়েছে ।

তিনি বলেন, এ ক্যাম্প থেকে যারা চিকিৎসা নেবেন, তাদের কোন পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন হলে তাও বিনামূল্যে করার ব্যবস্থা করা হয়েছে। এ নিয়ে দ্বিতীয় বারের মতো আমরা এ ধরনের কম্বো মেডিকেল ক্যাম্পের আয়োজন করলাম।

পুনাক সভানেত্রী জীশান মীর্জা বলেন, পুনাক পুলিশ পরিবারের নারীদের একটি সংগঠন। নিজেদের বৃত্তের বাইরে বেরিয়ে সাধারণ মানুষের কল্যাণেও কাজ করছে পুনাক। মানুষের সেবায় পুনাকের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি বলেন, পুলিশ এবং পুনাক এক সূত্রে গাঁথা। পুলিশ দেশ ও জনগণের কল্যাণে নিরলস দায়িত্ব পালন করে থাকে। পুনাকও মানুষের সেবায় বিভিন্ন সেবামূলক কার্যক্রম বাস্তবায়ন করছে।

চিকিৎসা সেবা গ্রহণকারী অনেকের সাথে কথা বললে তারা জানান, ঢাকায় না গিয়েও এখানে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ পেয়েছে, বিনামূল্যে ওষুধ পেয়েছে। এ ধরনের সেবা পেয়ে তারা খুব খুশি। পুলিশ এবং পুনাকে ধন্যবাদ জানান তারা।

ফ্রি মেডিক্যাল ক্যাম্পে মেডিসিন, অর্থোপেডিক, চোখ, নাক, কান ও গলা, গাইনি ইত্যাদি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকগণ চিকিৎসা সেবা দিয়েছেন। মেডিকেল ক্যাম্পে চিকিৎসা প্রদানের পাশাপাশি বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ দেওয়া হয়েছে।

পুনাক সভানেত্রী জীশান মীর্জা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

তিনি সেখানে দোয়া ও মোনাজাতে অংশগ্রহণ করেন।

০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন