বনদস্যুরা আত্মসমর্পণ করুন, নইলে পরিনাম ভয়াবহ : এসপি মোস্তাফিজুর রহমান


 

সুন্দরবন, বনজীবী ও উপকুলের মানুষের যথাযথ নিরাপত্তা প্রতিষ্ঠায় সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ থেকে দোবেকী পুলিশের সশস্ত্র মহড়া অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল থেকে রাত্রি পর্যন্ত এই সশস্ত্র মহড়া পরিচালিত হয়।

সকালে সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম(বার) এঁর নেতৃত্বে কালিগজ্ঞ  সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, শ্যামনগর থানার ওসি নাজমুল হুদা এই মহড়ায় অংশ নেন।  মহড়ায় অংশ নেন ডিবি পুলিশের অফিসার ইনচার্জ মো: মহিদুল ইসলামের নেতৃত্বাধীন দল, শ্যামনগর থানা পুলিশ ও জেলা পুলিশের বিশেষ দল।

পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, সুন্দরবন বাংলাদেশের প্রাকৃতিক সম্পদ। সুন্দরবনের ঐতিহ্য রক্ষার পাশাপাশি নিরাপত্তা প্রতিষ্ঠায় বাংলাদেশ পুলিশ অঙ্গীকারাবদ্ধ।

সুন্দরবনের সম্পদ পাঁচার বা বনদস্যুতার চেষ্টা করলে তাদের শক্তভাবে দমন করা হবে। অপরাধ চক্র যত শক্তিশালী তার থেকে ঢের শক্তিশালী পুলিশ বাহিনী। যে কোন ধরনের অপরাধ কর্মকান্ডের সাথে শুন্য সহিষ্ণু অবস্থানে রয়েছে সাতক্ষীরা জেলা পুলিশ। সুন্দরবনের নিরাপত্তা প্রতিষ্ঠায় পুলিশ অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে সর্বোচ্চ কঠোরতা দেখাবে। সেই কঠোরতা মুখে পড়ার চাইতে পুলিশের আহবানে সাড়া দিয়ে বনদস্যু, জলদস্যুসহ সকল অপরাধীরা আইনের কাছে সমর্পিত হওয়ার পরামর্শ দেন।

পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম(বার) পুলিশ সদস্যদের সুন্দরবন এলাকায় যথাযথ নিরাপত্তার জন্য বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। একই সাথে তিনি বৈশ্বিক মহামারী করোনাকালীন সতর্কতা অনুযায়ী কর্মকান্ড পরিচালনার আহবান জানান। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *