বাঙালীর হৃদয়ের পদ্মা সেতু উদ্বোধনী নিরাপত্তায় নৌ পুলিশ

দ্বারা Updates Stkhira
০ মন্তব্য 53 দর্শন

 

পদ্মা সেতু বাংলার মানুষের স্বপ্নের সেতু। দীর্ঘদিনের লালিত স্বপ্নের প্রতিফলন । কত আবেগ,কত অনুভূতি এতে জড়িয়ে রয়েছে । বাংলার ইতিহাসে এক নতুন আশার আলো জাগালো এই ঐতিহাসিক পদ্মা সেতু । আজ নিজস্ব অর্থায়নে নির্মিত এই সেতু উদ্বোধন করেন ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের রূপকার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নৌ পুলিশ ঐতিহাসিক এই সেতু নির্মাণের এক গর্বিত অংশীদার। নৌ পুলিশ নৌ পথে পদ্মা সেতু নির্মাণে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি পরিবহনে নিরাপত্তা প্রদান করে। নির্মাণাধীন পদ্মা সেতুর নিরাপত্তা নিশ্চিতকরণে স্থায়ীভাবে সেখানে নিরাপত্তা প্রদান করে নৌ পুলিশ । স্বপ্নের সেতু উদ্বোধনের মাহেন্দ্র ক্ষণে অংশ নিতে দেশের বিভিন্ন জায়গা থেকে নৌপথে আসা লাখো লাখো মানুষ মানুষের নিরাপত্তা প্রদানে নৌ পুলিশের উপস্থিতি ছিল লক্ষণীয়। নৌ পুলিশ প্রধান  মোঃ শফিকুল ইসলাম বিপিএম(বার), পিপিএম  নির্দেশক্রমে প্রাণের টানে পদ্মা সেতু উদ্বোধনে অংশ নেয়া লাখো মানুষের নৌ নিরাপত্তা নিশ্চিতকরণে নৌ-পুলিশের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করেন। কোনো অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা বা কোন অপচেষ্টা যাতে পদ্মা সেতু উদ্বোধনের এই আনন্দক্ষণ কে ম্লান করে না দেয় সেজন্য তিনি সকল নৌ পুলিশ সদস্যদের কঠোর নির্দেশনা প্রদান করেন।

নৌ পুলিশ সদস্যরা নিচ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে নৌপথে আগত জনগণকে ঘাটে চেকিং এর ব্যবস্থা করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর এই অসামান্য অর্জনকে সম্মান জানাতেন নদীপথে দেশের বিভিন্ন প্রান্ত হতে প্রচুর জনসমাগম হয়েছে।

নৌপথে তাদের নৌযাত্রা সহজ ও নিরাপদ করতে মাওয়া, কাঁঠালবাড়ি ও জাজিরা প্রান্তে নৌপথ ও নদীর পাড়ে নৌ পুলিশের ৬৫০ জন সদস্য ৩০ টি পেট্রোল বোট, ৪ টি রিভার বাইক, কমান্ড এন্ড কন্ট্রোল ভেসেল, রেসকিউ বোট, এম্বুলেন্স বোট সহ অন্যান্য নিরাপত্তা টহল মোতায়েন করা হ্য়।সভা শেষ হবার পর জনগণ যাতে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছাতে পারে তার জন্যও নৌ পুলিশ সদস্যরা ব্যবস্থা গ্রহণ করেছেন।এছাড়াও,নৌ পুলিশের প্রতিটি থানা/ফাঁড়িতে আনন্দ রেলিসহ নানা আয়োজনে এই আনন্দঘন মুহূর্তকে উদযাপন করে। নৌ পুলিশ পদ্মা সেতুর জাগরণী ভিডিও মিউজিক- “বাঙালীর হৃদয়ের পদ্মা সেতু” নির্মাণ করে যা বিভিন্ন টিভি মিডিয়া ও সোস্যাল মিডিয়ায় পরিবেশিত হয়।

০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন