বিচার প্রার্থীদের মনের ভাষা ও চোখের ভাষা পড়তে হবে \ সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান


 

সাতক্ষীরা জেলা বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, বিচার প্রার্থীদের মনের ভাষা ও চোখের ভাষা পড়তে হবে, বিচার প্রার্থীরাই বিচারাঙ্গনের প্রাণ, তাদের সুবিধা বিবেচনা করে আমাদেরকে প্রত্যেকটি পদক্ষেপ নিতে হবে। মানুষের আস্থা, বিশ্বাস এবং নির্ভরতার প্রতিক বিচারালয় আর তাই বিচার বিভাগের সাথে সংশ্লিষ্টদের সর্বদা বিচার প্রার্থীদের ইচ্ছা এবং প্রত্যাশার প্রতি সতর্ক, সচেতন এবং দায়িত্বশীল থাকতে হবে।

তিনি গতকাল সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির ভবনের লিফট ও পানির ফোয়ারার ভিত্তি প্রস্তর উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথা বলেন।

সাতক্ষীরা বিচার বিভাগের অভিভাবক আরও বলেন মনে রাখতে হবে বিচার প্রার্থীদের অস্তিত্ব না থাকরে আদালত অঙ্গন সৃষ্টি হতো না, লিফট ও পানির ফোয়ারার ভিত্তি প্রস্তর প্রসঙ্গে তিনি বলেন আজ যে কাজ গুলো উদ্বোধন হলো এটা সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির ইতিহাসকে সমৃদ্ধ করবে। এর প্রভাব হবে সার্বজনীন ও সর্বজনীন। সকাল নয়টায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হলে আইনজীবী বান্ধব বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ শিখ মফিজুর রহমানকে স্বাগত জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। উলে­খ্য বেঞ্চ এবং বারের সুসম্পর্কের প্রতিমুখ হিসেবে আইনজীবী মাঝে অত্যন্ত শ্রদ্ধা এবং আস্থার ক্ষেত্র বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ শেখমফিজুর রহমান কে উদ্বোধনী অনুষ্ঠানে পেয়ে আইনজীবীদের মাঝে বিশেষ সন্তোষ বিরাজ করতে দেখা যায়। উদ্বোধনী অনুষআনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ হুমায়ুন কবির, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ শরিফুল ইসলাম, বিজ্ঞ বিচারক বৃন্দ। আইনজীবী সমিতির সভাপতি এ্যাড: শাহ আলম, সম্পাদক তোজাম্মেল হোসেন তোজাম সহ অপরাপর নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page