‘র‌্যাব অ্যাওয়ার্ড পুরস্কার পেলেন যাঁরা

দ্বারা Updates Stkhira
০ মন্তব্য 92 দর্শন

 

প্রথমবারের মতো চালু হওয়া র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাববের পুরস্কার‘র‍্যাব অ্যাওয়ার্ড-২০২১’ এ মাদক বিরোধী অভিযানে শ্রেষ্ঠ হয়েছে ব্যাটালিয়ন সাত। মাদক বিরোধী অভিযানে সেরা ব্যাটালিয়ন র‍্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল এম এ ইউসুফের হাতে পুরস্কার তুলেদেন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আক্তার হোসেন।

গতকাল ( ২৩ সে মে) সন্ধ্যায় রাজধানীর আগারগাঁও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ পুরস্কার তুলে দেন।


চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে। মাদক মুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠায় অন্যান্য ব্যাটালিয়ন তুলনায় মাদক উদ্ধারে এগিয়ে ছিলো র‍্যাব-৭। গতএক বছরে দেশের চট্টগ্রাম, কক্সবাজার ও বান্দরবনের গহিন অরণ্যের বিভিন্ন স্থানের মাটির নিচসহ বিভিন্ন স্থান থেকে ব্যাটালিয়নটি ৫৫ লাখ পিস ইয়াবা,চেক পোস্ট থেকে দুই কেজি ক্রিস্টাল আইসসহ মোট ১১০০ জন মাদক কারবারিকে গ্রেফতার করেছে। মাদক উদ্ধারে সেরা ব্যাটালিয়ন হয়ে পেছনে ফেলেছে র‍্যাব ১৫ ও ৫ নম্বর ব্যাটালিয়নকে। এছাড়া অবৈধ অস্ত্র উদ্ধারে দ্বিতীয় সেরা ও আভিযানিক সাফল্যে সেরা তৃতীয় স্থান অর্জন করেছে র‍্যাব-৭।

জঙ্গি বিরোধী অভিযানে শ্রেষ্ঠ ব্যাটালিয়ন হয়েছে- র‍্যাব-৪,১৩ ও ৩ (পর্যায়ক্রমে)। অবৈধ অস্ত্র উদ্ধার অভিযানে শ্রেষ্ঠ হয়েছে- র‍্যাব-৫,৭ ও ৬ (পর্যায়ক্রমে)। আভিযানিক সাফল্য অভিযানে শ্রেষ্ঠ হয়েছে-র‍্যাব-৫,৪ ও ৭ (পর্যায়ক্রমে)।


গত বছর দেড় কোটিরও বেশি ইয়াবা উদ্ধার করেছে র‍্যাব। এছাড়া রাজধানীর যাত্রাবাড়িতে অভিযান চালিয়ে পাঁচ কেজি আইসসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এক লাখ ৫২ বোতল ফেন্সিডিল ও দেড়শো কেজি হেরোইন উদ্ধার করা হয়। ২১ সালে মাদক বিরোধী অভিযানে ১৬ হাজার মাদক কারবারিকে গ্রেফতার করেছে এলিট ফোর্স র‍্যাব।
পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড.বেনজীর আহমেদ বিপিএম-বার ,র‍্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিনসহ পুলিশ ও র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রমূখ। এছাড়াও বাংলাদেশে অবস্থিত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারসহ বিভিন্ন ব্যাটালিয়নের সদস্য ও উর্ধ্বতন কর্মকর্তারা।


একই অনুষ্ঠানে র‍্যাব অ্যাওয়ার্ড-২০২১ পেয়েছেন দেশের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত চার অপরাধ বিষয়ক সাংবাদিক।

০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন