রাজশাহীতে কোন সন্ত্রাসী-চাঁদাবাজ- জঙ্গী ও মাদক থাকবে না : আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক


 

বৃহম্পতিবার ২৬ নভেম্বর ২০২০ আরএমপির বোয়ালিয়া ডিভিশনের আয়োজনে রাজশাহী কলেজ মিলনায়তন এ বিট পুলিশিং সমাবেশ ২০২০ অনুষ্ঠিত হয়।

উক্ত বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আরএমপির কমিশনার আবু কালাম সিদ্দিক।

বিট পুলিশিং সভার শুরুতেই আরএমপির কমিশনার আমন্ত্রিত অতিথিদের মাঝে মাস্ক বিতরণ করেন।আরএমপি কমিশনার তার বক্তব্যের শুরুতেই আমন্ত্রিত অতিথিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

বিট পুলিশিং সম্বন্ধে জনসাধারণকে ধারণা প্রদান করেন এবং বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

বাল্যবিবাহ, পারিবারিক বিবাদ, নারী নির্যাতন প্রভৃতি ক্ষেত্রে বিট পুলিশিং এর ভূমিকা সম্পর্কে বিশদ আলোকপাত করেন সাইবার ক্রাইম ইউনিটের মাধ্যমে বিভিন্ন প্রকার অপরাধ নির্মূল এর ব্যাপারে আলোচনা করেন এবং কিশোর গ্যাং নির্মূলে সভায় উপস্থিত অতিথিদের ভূমিকা রাখার জন্য উদাত্ত আহ্বান জানান।

আরএমপি কমিশনার প্রধানমন্ত্রীর ভীষণ ২০২১ এবং ২০৪১ বাস্তবায়নে পুলিশি সেবার মাধ্যমে সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন।

পুলিশ কমিশনার আরও বলেন আজকের সন্তান আগামী দিনের ভবিষ্যৎ,সুতরাং শিশু-কিশোরদের যথাযথ প্রতি পালনের মাধ্যমে বাংলাদেশের ভবিষ্যত সুরক্ষিত করতে হবে। সমাজে নানা অপরাধ নির্মূল এর মাধ্যমে সুস্থ সমাজ গঠনে পুলিশ অনবদ্য ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

শান্তির নগরী রাজশাহীর শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য কমিউনিটি পুলিশ কে ঢেলে সাজানোর প্রত্যয় ব্যক্ত করেন। বাড়ি ভাড়া দেয়ার সময় ভাড়াটিয়া তথ্য ফরম যথাযত ভাবে পূরন করে থানায় জমা দেয়ার জন্য আহবান জানান ও ভাড়াটিয়াদের ব্যাপারে নিয়মিত খোঁজখবর নেয়ার আহ্বান জানান।আরএমপি কমিশনার বলেন, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড.বেনজীর আহমেদ বিপিএম(বার) এঁর নির্দেশনা মোতাবেক সোনার বাংলায় কোন সন্ত্রাসী চাঁদাবাজ জঙ্গী থাকবে না তা সুনিশ্চিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে তিনি তাঁর বক্তব্য শেষ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page