সাতক্ষীরায় শনিবার থেকে সাত দিনের লকডাউন


 

শেখ আরিফুল ইসলাম(আশা): আগামি শনিবার থেকে সাতক্ষীরা জেলায় এক সপ্তাহের লকডাউন ঘোষনা করা হয়েছে। করোনা সংক্রমনের হার আশংকাজনকভাবে বৃদ্ধি পেতে থাকায় এই সিদ্ধান্ত নিয়েছে সাতক্ষীরা প্রশাসন।

আজ বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘করোনা প্রতিরোধ’ বিষয়ক এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক সূত্র জানিয়েছে কয়েকদিনের গড় হিসেবে সাতক্ষীরায় করোনা পজিটিভ পাওয়া গেছে ৫৭ শতাংশ। অপরদিকে করোনা পজিটিভ নিয়ে এখন পর্যন্ত হাসপাতালে এবং প্রাতিষ্ঠানিক ও পারিবারিক কোয়ারেনটিনে চিকিৎসাধীন রয়েছেন ২৪৫ জন।

জেলা প্রশাসক জানান লকডাউনের এক সপ্তাহে নিত্য প্রয়োজনীয় দ্রব্য কেনাকাটার জন্য সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত দোকানপাট খোলা থাকবে। তবে ওষুধ ফার্মেসী, হাসপাতাল , ক্লিনিক অ্যাম্বুলেন্স এবং বিদ্যুত সংশ্লিষ্ট প্রতিষ্ঠান খোলা থাকবে। একইসাথে ভোমরা স্থলবন্দরে আমদানি রফতানি স্বাভাবিক থাকবে তবে বন্দরের দোকানপাট বন্ধ থাকবে। দুরপাল্লা ও আন্তঃজেলা বাস চলাচল এ সময় বন্ধ থাকবে। বন্ধ থাকবে মোটর সাইকেল চলাচলও। সাতক্ষীরার সাথে যশোর ও খুলনার সড়ক যোগাযোগে পয়েন্টগুলিতে পুলিশ চেকপোষ্ট থাকবে। এ সময় সীমান্তে পারাপার বন্ধ থাকবে। শহরে থাকবে ভ্রাম্যমান আদালত। বাধা নিষেধ অমান্যকারীদের জরিমানা করা হবে। সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত জানান করোনা সংক্রমনরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ  মোস্তাফিজুর রহমান পিপিএম-বার  , বিজিবির ৩৩ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আল মাহমুদ, সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু এবং সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমাতুজ্জোহরা। বৈঠকে ভার্চুয়ালি যোগ দেন সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আফম রুহুল হক ও সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page