সেবার মান বেড়েছে সাতক্ষীরা থানায়

দ্বারা Updates Stkhira
০ মন্তব্য 504 দর্শন

 

সাতক্ষীরা থানার নবাগতি অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির যোগদানের পর থেকেই থানায় সেবার মান বেড়েছে বলে মন্তব্য করেছেন একাধিক উপকারভোগী। গত ১০-০১-২০২২ তরিখ  তিনি সাতক্ষীরা থানায় যোগদান করেছেন।অপরাধ দমনের সাথে সাথে তিনি জনবান্ধব ওসি হিসাবে ইতিমধ্যে পৌরবাসী র প্রশংসা অর্জন করে চলেছেন। চলতি বছরের মার্চ মাসে খুলনা রেঞ্জ পুলিশের ক্রাইম কনফারেন্সে খুলনা রেঞ্জের শ্রেষ্ঠ ওসি হিসাবে খুলনা রেঞ্জ ডিআইজির নিকট থেকে পুরুস্কার অর্জন করেছেন।

বেশ কয়েকজন উপকার ভোগী আপডেট সাতক্ষীরা কে জানান,থানায় মামলা ও জিডি করতে এখন কোন খরচ লাগেনা। নতুন ওসি সাহেবের রুমে প্রবেশ করতেও কোন অনুমতি লাগেনা। ধনী-দরিদ্র সকল পেশা ও শ্রেনীর মানুষ নির্দ্বিধায় ওসি সাহেবের রুমে প্রবেশ করে তাদের সমস্যার কথা মন খুলে বলতে পারেন। উপকারভোগী রা আরো বলেন, কোন অভিযোগ দিলেই ওসি সাহেব সঙ্গে সঙ্গে মামলা গ্রহণ করেন না। তিনি অভিযোগ টি একটি সাব-ইন্সপেক্টর কে তদন্ত করতে পাঠান। পরে তদন্তকারী  সাব-ইন্সপেক্টর ঘটনার সত্যতা পেলে তারপর তিনি অপরাধের ধরন বুঝেই মামলা রুজু করেন। এতে করে কোন নিরিহ মানুষ মামলায় হয়রানী হওয়ার সুযোগ থাকেনা।

উপকারভোগী রা আরো জানান,ওসি সাহেব কোন দারোগা দিয়ে বিচার সালিশ করেন না বরং যত কাজই থাকুক না কেনো তিনি তার রুমে বাদী বিবাদী দুই পক্ষ কে ডেকে একটা সমাধান না করে তিনি চেয়ার থেকে ওঠেন না।প্রায় প্রতি দিন ই ওসি সাহেব দুপুরের ভাত খেতে সময় পান না আর রাতের ভাত খেতে খেতে রাত ১২ বেজে যায়।এভাবেই নবাগত ওসি সাতক্ষীরা সদর উপজেলা কে নিরবিচ্ছিন্ন ভাবে সেবা দিয়ে যাচ্ছেন।শুধু তাই নয় থানায় বয়স্ক মহিলা – নারী শিশু দের জন্য নারী-শিশু সেবা ডেক্স স্থাপন করা হয়েছে। সেখানে ২ জন নারী পুলিশ সার্বক্ষণিক সেবা দিয়ে যাচ্ছেন সেবা গ্রহীতা দের।

সাতক্ষীরার ব্যবসায়ীরা জানান,এখন আর কোন পুলিশ নিরিহ মানুষ কে হয়রানী করেনা।যারতার সাথে পুলিশ খারাপ ব্যবহার ও করেনা।কোন কাজ নিয়ে থানায় গেলে ডিউটি অফিসার হাসিমুখে কথা বলেন ও বিনা টাকায় বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

ব্যবসায়ী নেতারা জানান,এটাই জনগণের কাছে সব চাইতে বড় পাওয়া। তারা জানান,আর এটি সম্ভব হয়েছে বাংলাদেশ পুলিশিং কিংবদন্তী ইন্সপেক্টর জেনারেল ড.বেনজীর আহমেদ বিপিএম-বার এঁর দিক নির্দেশনা মোতাবেক খুলনা রেঞ্জ ডিআইজি ড.খ: মহিদ উদ্দিন বিপিএম-বার এঁর তত্বাবধায়নে ও সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার এঁর নেতৃত্বে সদর ওসি মোহাম্মাদ গোলাম কবিরের নিরালস প্রচেষ্টার ফলে।

 

০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন