এখন থেকে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে গর্ভবতী মায়েদের আল্ট্রাসনো হবে সম্পূর্ণ ফ্রি : ডিডিএফপি গাজী বসির আহমেদ

দ্বারা zime
০ মন্তব্য 79 দর্শন

 

এই প্রথম সাতক্ষীরায় অসহায় গরিব গর্ভবতী মাও শিশুদের জন্য মা ও শিশু কল্যাণ কেন্দ্রে আল্ট্রাস্নো মেশিন স্থাপন করা হয়। বৃহস্পতিবার বেলা ১২টায় ফিতা কেটে আল্ট্রাসনো মেশিন উদ্বোধন করেন পরিবার পরিকল্পনা সাতক্ষীরা উপ-পরিচালক গাজী বসির আহমেদ। এ সময়ে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকারী পরিচালক সিসি ডাক্তার এবিএম দীন মোহাম্মদ, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ডাক্তার লিপিকা বিশ্বাস, কালিগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিম, ডাক্তার মোহাম্মদ মফিজুল ইসলাম, ডাক্তার প্রবীর মুখার্জি, আল্ট্রাসনোগ্রাফির ডাক্তার পলাশ দত্ত প্রমুখ।

উপ-পরিচালক গাজী বসির আহমেদ বলেন, সাতক্ষীরা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে স্থাপিত আল্ট্রাসনো মেশিনটি সাতক্ষীরার অসহায় গরিব গর্ভবতী মায়েদের জন্য খুবই উপযোগী। এখন আর গর্ভবতী মায়েদের আল্ট্রাসনো করতে বাইরে যেতে হবে না। এখানে সম্পূর্ণ বিনা পয়সায় আলট্রাসনো করা হবে। এ কেন্দ্রে নরমাল ডেলিভারি ও সিজার করা হয় সম্পূর্ণ বিনা মূল্যে। সাতক্ষীরা সদর হাসপাতালে আল্টাসোনো করতে ১২০টাকা লাগে কিন্তু মা ও শিশু কল্যাণ কেন্দ্রে আল্ট্রাসনো করতে একটি পয়সাও লাগবে না। সম্পূর্ণ বিনামূল্যে আলট্রাসনো করা যাবে। বিনা সেবায় যেন কোন মা ও শিশু কল্যাণ কেন্দ্রে থেকে ফিরে না যায়। সকল গর্ভবতী মাকে আমরা সেবা দিতে বদ্ধপরিকর।
মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ইনচার্জ ডাক্তার লিপিকা বিশ্বাস বলেন, সকল গর্ভবতী মায়েদের এ কেন্দ্রে নরমাল ডেলিভারি ও সিজার করা হয়। সে ক্ষেত্রে আলট্রাসনো মেশিন স্থাপন করে আরো একধাপ সেবার মান বেড়ে গেল।

ডাক্তার পলাশ দত্ত বলেন, সপ্তাহে তিন দিন আল্ট্রাসনো করা হবে। রবি সোম ও বৃহস্পতিবার। যদি রোগীর সংখ্যা বেশি হয় সে ক্ষেত্রে আরেকজন ডাক্তার দিয়ে আল্ট্রাসনো করানো হবে।
খুলনা বিভাগীয় পরিচালক পরিবার পরিকল্পনা বিকাশ কুসার দাস এঁর  অক্লান্ত চেষ্টায় আল্ট্রাসনো মেশিনটি মাও মা ও শিশু কল্যাণ কেন্দ্রে স্থাপন করা হয়েছে ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন