জাতীয় শোক দিবস উপলক্ষে সাতক্ষীরা পুলিশ লাইন্সে চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত

দ্বারা zime
০ মন্তব্য 388 দর্শন

 

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষে সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে সাতক্ষীরা পুলিশ লাইন্সের ড্রিল সেডে আলোচনা সভা, শিশু-কিশোরদের চিত্রাংকন, উপস্থিত বক্তৃতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ১৬ আগষ্ট সকালে পুলিশ লাইন্স ড্রিল সেডে এ অনুষ্ঠানের আয়োজন করে পুলিশ লাইন্স মাধ্যমিক বিদ্যালয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা পুলিশ লাইন্স স্কুলের সভাপতি ও সাতক্ষীরা জেলা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান পিপিএম।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, “আমার বাবা-মা না থাকলে যেমন আমার জন্ম হতো না, আমার জন্মের জন্য আমার বাবা মার যে আত্মত্যাগ,একই ভাবে বাংলাদেশ নামক দেশটির সৃষ্টি হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে।এজন্য তাঁকে অমানুষিক নির্যাতন,জেল-জুলুম সহ্য করতে হয়েছে,সেই আত্মত্যাগকে শ্রদ্ধার সাথে স্মরণ রাখতে হবে এবং পরবর্তী প্রজন্মকে সঠিক ইতিহাস সম্পর্কে ধারণা দিতে হবে। তারা যদি সেই সঠিক ইতিহাস না জানে পরবর্তীতে আমার দেশের ইতিহাস পরিবর্তন হয়ে যেতে পারে।

সাতক্ষীরা পুলিশ লাইন্স মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক  রাশিদ হাসান খান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ সজীব খান, অতিরিক্ত পুলিশ সুপার( ডিএসবি) মোঃ আতিকুল ইসলাম, বিশেষ শাখার ডিআইওয়ান ইয়াছিন আলম চৌধুরী প্রমুখ।।এসময় পুলিশ লাইন্স স্কুলের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

চিত্রাঙ্কন প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে প্রধান অতিথি পুরুস্কার তুলে দেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন