দেশবিরোধী যে কোন চক্রান্ত রুখে দিতে বাংলাদেশ পুলিশ প্রস্তুত : আইজিপি

দ্বারা zime
০ মন্তব্য 134 দর্শন

 

দেশবিরোধী যেকোনও চক্রান্ত রুখে দিতে বাংলাদেশ পুলিশ প্রস্তুত বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি বলেছেন, দেশের আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে দেশের প্রতিটি পুলিশ সদস্যের মনোবল চাঙ্গা রয়েছে। তিনি বলেন, দেশবিরোধী যে কোন চক্রান্ত রুখে দিতে বাংলাদেশ পুলিশ প্রস্তুত রয়েছে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে যা যা করা দরকার তাই করা হবে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে জাতির পিতার ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন এ অনুষ্ঠান আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি এসবি প্রধান মনিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য শেখ কবির হোসেন ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে আইজিপি বলেন, বঙ্গবন্ধু ভালবাসা দিয়েই মানুষকে স্বাধীনতা যুদ্ধে উদ্বুদ্ধ করেছিলেন, দেশ স্বাধীন করেছিলেন। তিনি তাঁর জীবনের শ্রেষ্ঠ সময় কারাগারে কাটিয়েছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু দেশের মানুষকে সারাজীবন ভালবেসে গেছেন। তিনি মনে করতেন মানুষকে বিকশিত করার জন্য একটি স্বাধীন সার্বভৌম দেশ দরকার। তাই তিনি স্বাধীনতা সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধু লাখ লাখ, কোটি কোটি মানুষকে স্বাধীনতা যুদ্ধে অংশ নিতে উদ্বুদ্ধ করেছিলেন। তিনি কখনো চিন্তা করেননি বাঙালিরা তাঁকে হত্যা করবে।

পুলিশপ্রধান বলেন, আমাদের দেশ মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে চলেছে। দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে, দেশ আজ অর্থনৈতিক ক্ষেত্রে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে।

তিনি বলেন, দেশকে পেছনের দিকে নিয়ে যাওয়ার একটি প্রচেষ্টা তৈরি হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য দৃঢ় প্রতিজ্ঞ। পুলিশের মনোবল চাঙা রয়েছে‌। এ দেশের চাকা পেছনের দিকে ঘোরানোর যেকোনও চক্রান্ত যেকোনও প্রচেষ্টাকে বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য রুখে দিতে প্রস্তুত রয়েছে। স্বাধীনতার চেতনা থেকে দেশকে পেছনে নেওয়ার প্রচেষ্টা বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য রুখে দিতে সচেষ্ট। সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিতের জন্য যারাই আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করবে তাদের কঠোরভাবে দমন করা হবে।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, দেশীয় ও আন্তর্জাতিক চক্র বঙ্গবন্ধুকে হত্যা করে এ দেশে স্বাধীনতার চেতনাকে ভূলুণ্ঠিত করতে চেয়েছিল। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসার পর দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় সংঘটিত করে দেশ পরিচালনার দায়িত্বভার গ্রহণ করেন‌। পাকিস্তান এখন বলছে, বাংলাদেশের কাছে শিখতে হবে কীভাবে উন্নত-সমৃদ্ধ দেশ গড়া যায়। বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরা কাজ করে যাচ্ছি। স্মার্ট পুলিশিংয়ের জন্য প্রধানমন্ত্রী আমাদের সক্ষমতা বৃদ্ধি করেছেন, জনবল দিয়েছেন, লজিস্টিক দিয়েছেন। জঙ্গিবাদ এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে যে জিরো টলারেন্স সেই নীতির আলোকে এ দেশ থেকে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ দমনের মাধ্যমে বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টি করা সম্ভব হয়েছে।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোঃ কামরুল আহসান, র‍্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকসহ অতিরিক্ত আইজিপি, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা এবং অ্যাসোসিয়েশনের সদস্যরা উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন