সকলের প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা জানিয়ে সদ্য বিদায়ী আইজিপির হৃদয়কাড়া স্টাটাস

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 214 দর্শন

 

সকলের প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা জানিয়ে সদ্য বিদায়ী আইজিপি ড.বেনজীর আহমেদ বিপিএম-বার এক হৃদয়কাড়া স্টাটাস দিয়েছেন।

গতকাল ৩০ সেপ্টেম্বর বিকালে নবনিযুক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন এঁর নিকট দায়িত্ব হস্তান্তর শেষে সদ্য বিদায়ী সফল আইজিপি ড.বেনজীর আহমেদ বিপিএম-বার কে  পুলিশের দীর্ঘদিনের ঐতিহ্য ও রীতি অনুযায়ী সুসজ্জিত গাড়ির সঙ্গে বাঁধা রশি টেনে জমকালো আয়োজনে বিদায় জানানো হয়।

পুলিশ হেডকোয়ার্টার্সের সকল পর্যায়ের পুলিশ অফিসার ও সদস্য এবং সিভিল স্টাফগণ দুই পাশে রশি ধরে টেনে গাড়িটি পুলিশ হেডকোয়ার্টার্সের আউট গেট পর্যন্ত নিয়ে আসেন। সেখান থেকে বিদায়ী আইজিপির গাড়ি অশ্বারোহী ও মটর শোভাযাত্রাসহ মিন্টো রোডস্থ পুলিশ ভবনে পৌঁছে দেয়া হয়।সুর্দীর্ঘ ৩৪ বৎসর ৭ মাস চাকুরী জীবন সফলতার সহিত সমাপ্ত করে শুক্রবার রাত ১১ টার পরে সদ্য বিদায়ী আইজিপি ড.বেনজীর আহমেদ বিপিএম-বার তাঁর ব্যক্তিগত ফেইজবুক Benazir Ahmed আইডি তে এক হৃদয়কাড়া স্টাটাস দিয়েছেন।স্টাটাস টি হুবাহু তুলে ধরা হলো:

পড়াশুনা শেষ করে যে কর্মজীবন শুরু করে ছিলাম বাংলাদেশের আইজিপি হিসাবে আজকে তার যবনিকাপাত হলো।
পরম করুনাময় আল্লাহতায়ালার ইচ্ছায় ও মাননীয় প্রধানমন্ত্রীর বদান্যতায় আমার ধারাবাহিকভাবে বাংলাদেশ পুলিশের শীর্ষ তিন পদে দায়িত্বপালনের দূর্লভ সুযোগ হয়েছে।

প্রতিটি পদে কর্তব্যপালনের সময় আমি আমার সহকর্মীদেরকে সংগে নিয়ে সর্বোচ্চ মেধা, দক্ষতা, অভিজ্ঞতা, আন্তরিকতা, নিষ্ঠা, দেশপ্রেম এবং পেশার প্রতি কঠোর আনুগত্য দিয়ে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করার চেষ্ঠা করেছি।
দায়িত্ব পালনকালে চেনা অচেনা , পরিচিত অপরিচিত দেশের সাধারন মানুষ আমাকে যে শ্রদ্ধা, সম্মান ও ভালোবাসা প্রদর্শন করেছেন তার কোন প্রতিদান দেবার যোগ্যতা বা ক্ষমতা কোনোটাই আমার নেই।

চাকরী শুরুকাল থেকে আজ পর্যন্ত আমার প্রতিটি সহকর্মীর কাছ থেকে আমি যে সহযোগিতা ও সমর্থন পেয়েছি তার জন্য তাদের প্রত্যকের কাছে আমার অনেক ঋন ।

শিখেছি সবার কাছ থেকে, জেষ্ঠ, সতির্থ , অনুজ বিশেষ করে তাদেরকে শ্রদ্ধার সংগে আজ স্মরন করতে চাই যারা দীর্ঘ সময় ব্যাপী “মেইকিং অভ আ বেনজীর “ এর লক্ষ্যে ব্যক্তিগতভাবে ভূমিকা রেখেছেন।সেইসংগে পরিবার, শিক্ষক ও বন্ধু বান্ধব।

আরো কৃতজ্ঞতা সব সহকর্মীদের কাছে যারা আমার নির্দেশে জনগন, দেশ ও রাষ্ট্রের নিরাপত্তা ও কল্যানের জন্য জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে কর্তব্য পালন করেছেন, অনেকে আহত হয়েছেন, কেউ কেউ শাহাদাত বরন করেছেন।
দেশের গন মানুষের সার্বিক কল্যান হোক । আগামীর প্রতিটি চ্যালেন্জ মোকাবেলায় জিতে যাক দেশ। প্রিয় মাতৃভূমিকে অভিবাদন ‘। 

লেখক : ড.বেনজীর আহমেদ বিপিএম-বার, সদ্য বিদায়ী ইন্সপেক্টর জেনারেল,বাংলাদেশ পুলিশ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন