পুলিশ কখনও জনগণের বিরুদ্ধে দাঁড়ায় না, জনগণের সেবক হয়েই দায়িত্ব পালন করে : সাতক্ষীরার পুলিশ সুপার মু :মতিউর রহমান সিদ্দিকী

দ্বারা zime
০ মন্তব্য 68 দর্শন

 

প্রিয় সাতক্ষীরাবাসী,
কোটাবিরোধী আন্দোলনে সাতক্ষীরা জেলা পুলিশ কর্তৃক গৃহীত ব্যবস্থায় কোনো ছাত্র-ছাত্রী, সাধারণ নাগরিক কিংবা কোনো পুলিশ সদস্যের বড় ধরনের ক্ষয়ক্ষতি না হওয়ায় গতকাল ০৯আগষ্ট ২০২৪ খ্রি: কোটাবিরোধী আন্দোলন সাতক্ষীরার সমন্বয়কগণ কর্তৃক পুলিশ সুপার সাতক্ষীরাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান। পক্ষান্তরে, শৃঙ্খলাপূর্ণ আন্দোলন করায় এবং সাধারণ জনগনের জানমালের ক্ষতিসাধন হতে বিরত থাকায় পুলিশ সুপার সাতক্ষীরা কর্তৃক তাদের প্রতিও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

দেশের তরে কর্তব্য পালনে আজ সাতক্ষীরা জেলা শহরের বিভিন্ন স্থান পরিদর্শনে গেলে ট্রাফিক ডিউটিতে কর্তব্যরত ছাত্রছাত্রীরা আবেগে আপ্লুত হয়ে সাতক্ষীরা জেলা পুলিশ সম্পর্কে তাদের ইতিবাচক অনুভূতি ব্যক্ত করেন। এতেই প্রতিীয়মান হয় যে, পুলিশকে পেশাদারিত্বের সাথে কাজ করার সুযোগ দিলে এবং রাজনৈতিকভাবে ব্যবহার না করলে পুলিশ কখনও জনগণের বিরুদ্ধে দাঁড়ায় না, জনগণের সেবক হয়েই দায়িত্ব পালন কর। তাই পুলিশকে ঢালাওভাবে দোষারোপ না করে পুলিশের জন্য অনুকূল কর্ম-পরিবেশ সৃষ্টি করা প্রয়োজন। কোনো পুলিশ সদস্যের অপেশাদার কর্মকাণ্ডে সংঘটিত প্রাণহানি যেমন বিচারের দাবি রাখে, পাশাপাশি আন্দোলনকে ঢাল হিসেবে ব্যবহার করে যেসব দুষ্কৃতিকারী রাষ্ট্রীয় সম্পত্তি, পুলিশের বিভিন্ন স্থাপনা, থানা, ফাঁড়ি, তদন্ত কেন্দ্রগুলোতে অগ্নিসংযোগ ও লুটতরাজসহ ঢালাওভাবে সাধারণ পুলিশের প্রাণহানি করেছে তাদেরও বিচার হওয়া উচিত। সকল প্রকার বৈষম্য দূরীকরণে যে নবজাগরণ সৃষ্টি হয়েছে, তা যেন আমাদের চিন্তা-চেতনায় পুঞ্জিভূত মানসিক বৈষম্য দূরীকরণেও ভূমিকা রাখে এটিই আজকের প্রত্যাশা।

দেশের ক্রান্তিকালে পেশাদারিত্বের সাথে পরিস্থিতি মোকাবেলায় সাতক্ষীরা জেলা পুলিশের এ অর্জন প্রতিটি পুলিশ সদস্যের দৃঢ়তা, বিচক্ষণতা এবং মানবিক দৃষ্টিকোণ থেকে গৃহীত পদক্ষেপের ফসল।

ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জেলা পুলিশ সাতক্ষীরার প্রতিটি সদস্যকে।

ধন্যবাদান্তে,
মু: মতিউর রহমান সিদ্দিকী
পুলিশ সুপার, সাতক্ষীরা।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন