বর্ণাঢ্য চাকরিজীবন শেষে অবসরে এসবি প্রধান শাহ আলম

দ্বারা zime
০ মন্তব্য 37 দর্শন

 

স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজি মোঃ শাহ আলম প্রায় ৩৪ বছরের বর্ণাঢ্য চাকরিজীবন শেষে আজ ৩ অক্টোবর অবসরে গেলেন। তাঁর অবসর উপলক্ষে আজ বৃহস্পতিবার বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ মোঃ ময়নুল ইসলাম এনডিসি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সভায় অতিরিক্ত আইজিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিদায়ী কর্মকর্তার পেশাগত ও ব্যক্তিজীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণামূলক বক্তব্য রাখেন অতিরিক্ত আইজি মোঃ মতিউর রহমান শেখ।

সভাপতির বক্তব্যে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের বিভিন্ন পদে দায়িত্ব পালনকালে মোঃ শাহ আলম অত্যন্ত সুনামের সঙ্গে সফলভাবে দেশ ও জনগণের কল্যাণে কাজ করেছেন। বাংলাদেশ পুলিশের উন্নয়নে তিনি প্রশংসনীয় ভূমিকা রেখেছেন। আইজিপি বিদায়ী কর্মকর্তার সুন্দর অবসর জীবন ও সুস্থতা কামনা করেন।

সভায় উপস্থিত পুলিশ কর্মকর্তাগণের উদ্দেশ্যে আইজিপি বলেন, পুলিশের প্রত্যেক সদস্যকে পেশাদার হতে হবে। প্রতিটি ক্ষেত্রে শৃঙ্খলা বজায় রাখতে হবে; এর কোন ব্যত্যয় ঘটানো যাবে না। পুলিশ সদস্যদের কল্যাণে যা যা করা দরকার তাই করা হবে। তিনি জনগণকে পেশাদারিত্বের সাথে সেবা প্রদানের জন্য পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান।

অতিরিক্ত আইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের উদ্দেশ্যে আইজিপি বলেন, অতিরিক্ত আইজি পুলিশের অত্যন্ত গুরুত্বপূর্ণ পদ। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণ তাদের মেধা, দক্ষতা ও অভিজ্ঞতার আলোকে সাফল্যের সাথে দেশ ও জনগণের কল্যাণে কাজ করবেন।

বিদায়ী অতিরিক্ত আইজি মোঃ শাহ আলম তাঁর বক্তব্যে পেশাগত দায়িত্ব পালনকালে সকল পর্যায়ের সহকর্মীর সহযোগিতার জন্য কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য,  মোঃ শাহ আলম ১৯৯১ সালের ২০ জানুয়ারি সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

এর আগে আইজিপি অতিরিক্ত আইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‍্যাংক ব্যাজ পরিয়ে দেন। পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিগণ হলেন মোঃ মতিউর রহমান শেখ,  মোঃ আলমগীর আলম, সরদার তমিজ উদ্দিন আহমেদ, মোঃ দেলোয়ার হোসেন মিঞা, মোঃ শাহ আলম ও  মোঃ আবদুল্লাহ আল মাহমুদ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন