শীতার্ত মানুষের পাশে দাঁড়ালেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 179 দর্শন

 

মাদকসেবী, মাদক ব্যবসায়ী, অপরাধী ও জঙ্গি দমন এবং আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতার আহ্বান জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম। যারা তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করবেন তাদেরকে নগদ অর্থ পুরস্কারেরও ঘোষণা দেন তিনি।

আজ মঙ্গলবার (১০ জানুয়ারি ২০২৩ খ্রি.) রাতে মোহাম্মদপুরের রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ গেইটে দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে ডিএমপি কমিশনার এ কথা বলেন। এ সময় ডিএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ডিএমপি কমিশনার বলেন, বাংলাদেশ পুলিশ চোর ডাকাতদের পিছনে যেমন দৌঁড়ায়, তেমনি গরিব অসহায় মানুষ যখন বিপদে পড়ে তাঁদের পাশেও দাঁড়ায়। করোনাভাইরাস মহামারীর সময় যখন লকডাউন ছিল, কাজকর্ম বন্ধ ছিল, তখনো পুলিশ খাদ্যসামগ্রী নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছিলো। পুলিশ সবসময় চেষ্টা করে চুরি, ডাকাতি রোধ ও আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানুষের অভাবের সময় সীমিত সামর্থ্য নিয়ে মানুষের পাশে দাঁড়ানোর।

ডিএমপি কমিশনার বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ্র‍্য বান্ধব। তিনি যথার্থ উদ্যোগ নিয়েছেন, বাংলাদেশে একটা লোকও গৃহহীন থাকবে না। দারিদ্রসীমার নিচে যেন কোন লোক না থাকে সেজন্য বয়স্ক ভাতাসহ অনেক কার্যক্রম গ্রহণ করেছেন। তিনি প্রসাশনকেও নির্দেশ দিয়েছেন সামান্য সামর্থ নিয়ে হলেও গরিবের পাশে দাঁড়ানোর।

মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, সৎপথে জীবনযাপন করলে আমরা আপনাদের সহযোগিতা করবো। চুরি, ডাকাতি, মাদক এসবের ব্যাপারে আমাদের সকলকে সতর্ক থাকতে হবে। যারা এসব কাজের সাথে জড়িত তাদের ব্যাপারে তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করতে হবে। তথ্য দিয়ে পুলিশকে সাহায্য করা আপনাদের নাগরিক কর্তব্য। এই কর্তব্য পালন করলে আপনাদেরকে নগদ অর্থ দিয়ে পুরস্কার করা হবে।

তিনি বলেন, নিরীহ ব্যক্তিকে পুলিশ হয়রানি করবে না। পুলিশ বিনা কারণে কাউকে গ্রেফতারও করবে না। আপনারা যাতে শান্তিতে থাকতে পারেন সেজন্য পুলিশ আপনাদেরকে সহায়তা করবে। বাংলাদেশ পুলিশ জনগণের পাশে থেকে জনগণের সেবা করতে পারে এজন্য সবাই দোয়া করবেন।

ডিএমপি কমিশনার এরপর কামরাঙ্গীরচরের আল-হেরা কমিউনিটি সেন্টারে অসহায় ও দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন