সাতক্ষীরা পৌরসভার আবারো ভারপ্রাপ্ত মেয়র হলেন কাজী ফিরোজ হাসান

দ্বারা zime
০ মন্তব্য 308 দর্শন

 

সাতক্ষীরা পৌরসভার নির্বাচিত মেয়র তাজকিন আহমেদ চিশতি নাশকতা মামলায় জেলহাজতে রয়েছেন। এই অবস্থায় আবারো ভারপ্রাপ্ত মেয়র হিসেবে প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসানকে দায়িত্ব দিয়েছে মন্ত্রণালয়। বুধবার (২ আগস্ট) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব ফারজানা মান্নান  স্বাক্ষরিত এক পত্রে তাকে এই দায়িত্ব দেওয়া হয়।

বৃহস্পতিবার (৩ আগস্ট) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব ফারজানা মান্নান।

স্বাক্ষরিত ওই পত্রের ভাষ্য অনুযায়ী, সাতক্ষীরা পৌরসভার মেয়র মো. তাজকিন আহমেদকে রাষ্ট্রবিরোধী নাশকতা মামলায় গত ১৮ জুলাই জেলা হাজতে প্রেরণ করা হয়েছে।

এমতাবস্থায়, সাতক্ষীরা পৌরসভার মেয়র জনাব তাজকিন আহমেদ স্বীয় দায়িত্বভার গ্রহণ না করা পর্যন্ত, উক্ত পৌরসভা কর্তৃক ১৮ জুলাই অনুষ্ঠিত বিশেষ পরিষদ সভার সিদ্ধান্ত অনুযায়ী স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৪০ (২) অনুযায়ী উক্ত পৌরসভার প্যানেল মেয়র-১ কাজী ফিরোজ হাসান-কে উক্ত পৌরসভার প্রশাসনিক ও আর্থিক ক্ষমতাসহ মেয়র এর দায়িত্ব অর্পণ করা হলো।

দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত পৌর মেয়র কাজী ফিরোজ হাসান বলেন, তাসকিন আহমেদ সাতক্ষীরা পৌরসভার নির্বাচিত মেয়র। উনি জেল হাজতে যাওয়ার কারণে মন্ত্রণালয় আমাকে দায়িত্ব দিয়েছেন। উনি আইন অনুযায়ী মন্ত্রণালয় থেকে বরখাস্তের আদেশ স্থগিত করে এসে পুনরায় দায়িত্ব পালন করবেন। আমি চাই সাতক্ষীরা পৌরবাসী যেন নাগরিক সেবা থেকে বঞ্চিত না হয়।

উল্লেখ্য, এর আগে সাতক্ষীরা পৌরসভার মেয়র তাসকিন আহমেদ অন্য একটি মামলায় জেল হাজতে থাকায় গত ৬ ফেব্রুয়ারি তাকে বরখাস্ত করে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে কাজী ফিরোজ হাসানকে দায়িত্ব প্রদান করেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব আব্দুর রহমান স্বাক্ষরিত এক পত্রে তাকে এই দায়িত্ব দেওয়া হয়।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন