সাংবাদিক দের সাথে মতবিনিময় কালে যা বল্লেন নবাগত এসপি কাজী মনিরুজ্জামান

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 265 দর্শন

 

সাতক্ষীরার নবাগত পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান বলেছেন, “সন্ত্রাসবাদ, জঙ্গীবাদ, মাদকপাচার ও নাশকতাকারী অপরাধীচক্রের সাথে পুলিশ কোনো আপোষ করবে না। পেশাদারীত্ব বজায় রেখে পুলিশ আইনের শাসন প্রতিষ্ঠায় যথাযথ ভূমিকা পালন করবে।” আজ বুধবার বিকালে সাতক্ষীরা পুলিশ লাইনস এর ড্রীল শেডে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

প্রথমেই পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান সাতক্ষীরা জেলায় কর্তব্যরত ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে কুশল বিনিময় করেন। স্বাগত বক্তব্যে তিনি ২০১৩-১৪ সালে সাতক্ষীরা জেলার অরাজক পরিস্থিতির স্মৃতিচারণ করতে গিয়ে সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আইনশৃৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ সুপার সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

তিনি দৃঢ়তার সাথে বলেন, কোনোক্রমেই সাতক্ষীরা জেলায় ২০১৩-১৪ সালের মতো কেউ নাশকতা সৃষ্টি করতে পারবে না। সাম্প্রদায়িক উস্কানিদাতারা ও রেহাই পাবে না।

এসপি মনির বলেন,মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশনা মোতাবেক মাদকের বিরুদ্ধে সব সময় জিরো টলারেন্স নীতি নিয়ে কাজ করবো।মাদক ব্যবসায়ীদের মুল হোতাকে খুজে বের করে তাকে আইনের আওতায় আনা হবে।নবাগত পুলিশ সুপার বলেন, মাদক ও চোরাকারবারি দের সাথে আমার কোন পুলিশ সদস্যের বিন্দু মাত্র সম্পৃক্তা থাকলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিক দের অভ্যন্তরীণ  গ্রুপিংয়ের বিষয়ে পুলিশ সুপার বলেন, আপনারা নিশ্চিত থাকেন আমাকে কোন পক্ষ বিভাজন করতে পারবেনা।তবে রাষ্ট্রবিরোধী কোন কাজ, স্বাধীনতার বিপক্ষ শক্রুর সাথে আমার কোন আপোষ নেই।তিনি বলেন,সাংবাদিক রা সমাজের দর্পণ। আপনাদের সহযোগীতা ছিলো বলেই আমি ২০১৩-১৪ সালে সাতক্ষীরা সদর উপজেলা হতে নাশকতা কারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে পেরেছিলাম।তিনি  বলেন,সাংবাদিক দের জন্য আমার দরজা ২৪ ঘন্টা খোলা থাকবে।তবে আমি যদি ক্লান্ত থাকি, বিশ্রামে থাকি তাহলে আপনারা আমাকে পারিয়ে নেবেন।

পুলিশ সুপার বলেন, সাম্প্রতিক দাঙ্গা সৃষ্টিকারী দের বিরুদ্ধে আমি কঠোর ব্যবস্থা নেবো। কিশোর গ্যাংয়ের বিষয়ে পুলিশ সুপার বলেন সাতক্ষীরায় কোন কিশোর গ্যাংয়ের ঠাই হবেনা। তিনি বলেন অবৈধ যানবাহন,রেজিষ্ট্রেশন বিহিন যানবাহনের বিরুদ্ধে ট্রাফিক পুলিশ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

পুলিশ সুপারের স্বাগত বক্তব্যের পর সাতক্ষীরা জেলায় কর্তব্যরত সাংবাদিকরা তৎকালীন সময়ে নাশকতা দমনে তার বীরোচিত ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। সাংবাদিকরা মতবিনিময় সভায় বিভিন্ন সমস্য নিয়ে নবাগত পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষণ করেন।

সাম্প্রতিক সময়ে ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ ও সাজানো মামলায় সাংবাদিকসহ সাধারণ মানুষ যেনো হয়রানির শিকার না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখার জন্য পুলিশ সুপারকে অনুরোধ করেন।

মতবিনিময় সভায় বিভিন্ন বিষয় নিয়ে মতামত ব্যক্ত করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সংকল্প নিউজের সম্পাদক ও আরটিভি প্রতিনিধি রামকৃষ্ণ চক্রবর্তী, প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোহাম্মাদ আলী সুজন, ইনডিপেনডেন্ট টেলিভিশনের প্রতিনিধি আবুল কাশেম, এটিএন বাংলার জেলা প্রতিনিধি এম কামরুজ্জামান,মাছ রাঙা টিভির মোস্তাফিজুর রহমান উজ্জল,সাতনদী র সম্পাদক হাবিবুর রহমান, বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি মনিরুল ইসলাম মনি প্রমুখ।

উক্ত মতবিনিময় সভায়  অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ)  সজীব খান, অতিরিক্ত পুলিশ সুপার( ক্রাইম)  কনক কুমার দাশ,সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান, বিশেষ শাথার ডিআইওয়ান জাহাঙ্গীর হোসেন,সাতক্ষীরা থারার ওসি স.ম কাইয়ুম, ডিবির ওসি বাবুল আক্তার  সহ জেলা পুলিশের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন