কনকনে শীত উপেক্ষা করে গভীর রাতে চলছে সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ অভিযান

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 539 দর্শন

 

পুলিশ হেড কোয়াটার্সের আদেশ  মোতাবেক সাতক্ষীরা জেলা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান এঁর দিক নির্দেশনা মোতাবেক সাতক্ষীরা জেলা পুলিশ গত ১ ডিসেম্বর ২০২২ খ্রিষ্টাব্দ থেকে বিশেষ অভিযান পরিচালনা করছে।আর এ বিশেষ অভিযানের নেতৃত্ব দিচ্ছেন সাতক্ষীরা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সজীব খানের নেতৃত্বে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান, সদর থানার ওসি আবু জিহাদ ফকরুল আলম খান, সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) মিজানুর রহমান ,ডিবির ওসি বাবলুর রহমান,  সদর থানার ইন্সপেক্টর (অপারেশন) তারেক বিন আজিজ, সেকেন্ড অফিসার লোকমান হোসেন ও সাব-ইন্সপেক্টর পিন্টু লাল প্রমুখ।

খোজ নিয়ে জানা যায়,শুক্রবার রাত ১২ টার পর  কনকনে শীত উপেক্ষা করে সাতক্ষীরার  অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সজীব খানের নেতৃত্বে সদর থানার ওসি আবু জিহাদ ফকরুল আলম খান ও সঙ্গীয় ফোর্স শহরের বাঁকাল পাইপাস থেকে শুরু করে লাবসা বাইপাস ও বিনেরপোতা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে যাচ্ছেন। এসময় সন্দেহ ভাজন ব্যক্তিদের জিজ্ঞাসা করা হয় এত রাতে কোথায় যাচ্ছেন, কি কারনে যাচ্ছেন ইত্যাদি বিষয়ে।

এছাড়া শহরের আবাসিক হোটেল, মেস, হোস্টেল, বিভিন্ন প্রতিষ্ঠান, কমিউনিটি সেন্টার সহ অপরাধী লুকিয়ে থাকতে পারে এমন স্থানে বিশেষ অভিযান চালাচ্ছেন এডিশনাল এসপি(এডমিন এন্ড ফিন্যান্স) সজীব খানের নেতৃত্বাধীন টিম।খোজ নিয়ে আরো জানা যায় আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত দিন-রাত ২৪ ঘন্টাই এ বিশেষ অভিযান অব্যাহত থাকবে।

প্রাসংঙ্গত :  গত ১ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত দেশজুড়ে অভিযান চালাতে নির্দেশনা দিয়েছে পুলিশ সদরদপ্তর। তবে পুলিশ সদরদপ্তর বলছে, এটি বিশেষ কোনো অভিযান নয়।

আসন্ন কয়েকটি জাতীয় দিবসকে কেন্দ্র করে এই অভিযান পুলিশের রুটিন ওয়ার্ক।মঙ্গলবার (২৯ নভেম্বর) পুলিশ সদরদপ্তরের অপারেশন শাখার পাঠানো এক আদেশে এই অভিযানের নির্দেশনা দেওয়া হয়।

পুলিশ সদরদপ্তর সূত্রে জানা যায়, ঢাকার আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় সৃষ্ট পরিস্থিতি বিবেচনায় এই অভিযান পরিচালনা করা হবে।

এ ছাড়া মহান বিজয় দিবস, বড়দিন ও থার্টি ফার্স্ট নাইট উদযাপনের নিরাপত্তা নিশ্চিত করতেও এই অভিযান চালানো হবে।

আদেশে পুলিশের সব ইউনিটের ইউনিটের প্রধান ও জেলার পুলিশ সুপারদের ১ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত অভিযান চালাতে বলা হয়েছে।

আবাসিক হোটেল, মেস, হোস্টেল, বিভিন্ন প্রতিষ্ঠান, কমিউনিটি সেন্টার সহ অপরাধী লুকিয়ে থাকতে পারে এমন স্থানে ১ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত বিশেষ অভিযান চালাবে পুলিশ। এ ছাড়া অন্যান্য স্থানেও অভিযান চালানো হবে।

অভিযানে জঙ্গি, সন্ত্রাসী, মাদকসেবী ও কারবারি, অবৈধ অস্ত্রধারী, ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেফতার, মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধারের নির্দেশনা দেওয়া হয়েছে আদেশে।

এ বিষয়ে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) পুলিশ সদর দপ্তরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মঞ্জুর রহমান বলেন, এটি বিশেষ কোনো অভিযান নয়, এটি পুলিশের রুটিন ওয়ার্ক। সামনে আসন্ন শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবসসহ ডিসেম্বরের গুরুত্বপূর্ণ অনুষ্ঠানগুলোকে কেন্দ্র করে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য এই নির্দেশনা দেওয়া হয়েছে





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন