প্রধানমন্ত্রীর নিকট থেকে পিপিএম পদক গ্রহণ করলেন সাতক্ষীরার এসপি কাজী মনিরুজ্জামান

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 945 দর্শন

 

দেশপ্রেম ও সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালনের স্বীকৃতি হিসেবে পুলিশের বিপিএম (বাংলাদেশ পুলিশ পদক) ও পিপিএম (রাষ্ট্রপতি পুলিশ পদক) পদকপ্রাপ্ত ১১৫ জন পুলিশ সদস্যকে পদক পরিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজারবাগ পুলিশ লাইনস মাঠে গতকাল মঙ্গলবার (৩ জানুয়ারি) বাংলাদেশ পুলিশের বার্ষিক প্যারেড অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ পদক পরিয়ে দেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ গত পহেলা জানুয়ারি পদকপ্রাপ্ত ১১৫ জনের নাম ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে।পরে Rab এর আরো দুই কর্মকর্তা সহ মোট ১১৭ জনের নাম ঘোষণা করা হয়।

২০২২ সালের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে এবার ১৫ জন পুলিশ সদস্য বিপিএম এবং ২৫ জন পিপিএম পেয়েছেন।

চৌকশ সেই অফিসার দের মধ্যে সাতক্ষীরা জেলা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান পিপিএম সেবা পদকে ভূষিত হয়েছেন। গতকাল রাজারবাগ পুলিশ লাইন্সে স্বরাষ্ট্রমন্ত্রী  আসাদুজ্জামান খান কামাল ও পুলিশের ইন্সপেক্টর জেনারেল চৌধুরী আবদুল্লাহ আল মামুন এঁর উপস্থিতি তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান কে পিপিএম সেবা পদক পরিয়ে দেন। এ ছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৫ জন পুলিশ সদস্য বিপিএম-সেবা এবং ৫০ জন পিপিএম-সেবা পদক পেয়েছেন।

সাতক্ষীরার পুলিশ সুপার  কাজী মনিরুজ্জাম ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু গ্রামের কাজী  বজলুর রহমান এঁর কৃতি সন্তান। তিনি ২৫ তম বিসিএস পরীক্ষার মাধ্যমে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার পদে যোগদান করেন।

২০১৩ -১৪ সালে তিনি সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হিসাবে পেশাগত দায়িত্ব পালনের সময় জামাত-শিবিরের হামলার শিকার হয়ে গুরুতর অসুস্থ্য হয়ে পড়েছিলেন।পরে ঢাকা থেকে উন্নত চিকিৎসা নিয়ে কর্মস্থলে এসে তিনি স্বাধীনতা বিরোধী সেই পরাজিত শক্তি কে কঠোর হস্তে দমন করেছিলেন।সেই অশাস্ত সাতক্ষীরা কে শান্ত করার পিছনে তার অবদান ছিলো প্রশংসার দাবীদার।

কাজী মনিরুজ্জামান পরে ফেনী জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হিসাবে যোগদান করেন।পদন্নোতি পেয়ে তিনি পুলিশ সুপার হন।ফেনীর ভারপ্রাপ্ত পুলিশ সুপার হিসাবে তিনি সেখানে সুনাম ও দক্ষতার সহিত পেশাগত দায়িত্ব পালন করেন।ফেনী জেলা থেকে তিনি স্পেশাল ব্রাঞ্চ ঢাকাতে বদলি হন।এসবি তে পুলিশ সুপার হিসাবে দায়িত্ব পালন শেষে গত ২৩ আগষ্ট ২০২২খ্রিষ্টাব্দ তারিখে তিনি সাতক্ষীরার পুলিশ সুপার হিসাবে যোগদান করেন।

তিনি যে সমস্ত জেলাতে চাকুরী করেছেন সব খানেই তিনি একজন জনবান্ধব, মানবিক ও মিডিয়াবান্ধব পুলিশ অফিসার হিসাবে সুনাম অর্জন করেছেন।

-প্রেস বিঞ্জপ্তি।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন