একেবারে না পৌছানোর চেয়ে গন্তব্যে দেরীতে পৌছানো ভালো : এডিশনাল এসপি (প্রশাসন) সজীব খান

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 185 দর্শন

 

ট্রাফিক আইন মেনে চলি, সড়ক দূর্ঘটনা এড়িয়ে চলি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরা জেলা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান এঁর দিক নির্দেশনা মোতাবেক  ট্রাফিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এক বিট ট্রাফিকিং সমাবেশ বুধবার (৪ জানুয়ারি) সদর উপজেলার আলীপুরস্থ জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের অফিসে অনুষ্ঠিত হয়।


জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আজিজুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ শাহাঙ্গীর হোসেন শাহিনের সঞ্চালনায় বিট ট্রাফিকিং সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সজীব খান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, টিআই (প্রশাসন) শ্যামল কুমার চৌধুরী, সদর থানার ওসি আবু জিহাদ ফকরুল আলম খান, টিআই মাসুদ হোসেন, পুলিশ পরিদর্শ (তদন্ত) মিজানুর রহামান প্রমুখ।


প্রধান অতিথি সজীব খান বলেন, একেবারে না পৌছানোর চেয়ে গন্তব্যে দেরীতে পৌছানো ভালো। ট্রাফিক আইন মেনে চললে সব ধরনের সড়ক দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া যায়। ট্রাফিক সিগন্যাল না মেনে বেপরোয়া গাতিতে গাড়ি চালানোর জন্য অনেক সময় দূর্ঘটনা ঘটে থাকে। গত বছরে সড়ক দুর্ঘটনার হার আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, যদি আমরা সচেতনতার সাথে গাড়ি চালাই তাহলে আমরাও ভাল থাকবো আমাদের পরিবারও ভাল থাকবে। একই সাথে ভাল থাকবে দেশের সাধারণ জনগণও ।

তিনি আরও বলেন, কিছু গাড়ি চালক নেশা করে গাড়ি চালান। মদ্যপ অবস্থায় গাড়ি চালাতে গিয়ে যে কোন মুহূর্ত্বে দুর্ঘটনা ঘটতে পারে। এতে করে ঘটতে পারে প্রাণহানীর মতো ঘটনাও। একটি দুর্ঘটনা একটি পরিবারের সারাজীবনের জন্য কান্না বয়ে আনতে পারে। এজন্য তিনি গাড়ি চালানোর সময় চালকদের আরও সচেতন হওয়ার আহবান জানান।

বিশেষ অতিথি টিআই প্রশাসন শ্যামল কুমার চৌধুরী বলেন, চালকরা গাড়ি চালান জীবন জীবিকা নির্বাহ করার জন্য। পরিবারের সদস্যদের মুখে হাসি ফুটানোর জন্য। কিন্তু শুধুমাত্র রুটি রুজির জন্য নয়, নিজেদের অজান্তে আপনারা দেশের ও জনগণের জন্য এবং সরকারের জন্য কাজ করেন। প্রত্যক্ষভাবে জনগণের সেবা দিয়ে থাকেন। এজন্য আপনাদের আরো সচেতনতার সাথে গাড়ি চালাতে হবে। ট্রাফিক পুলিশ সব সময় আপনাদের সহযোগিতা করবে।

তিনি আরো বলেন, ট্রাফিক সচেতনতা বৃদ্ধির লক্ষে পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান মহোদয়ের নির্দশনা মোতাবেক  ২০২৩ সাল থেকে সাতক্ষীরা  জেলায় প্রথম বিট ট্রাফিকিং সমাবেশ অনুষ্ঠিত হলো। পর্যায়ক্রমে এটি জেলাব্যাপি ছড়িয়ে দেয়া হবে। চালকদের সাথে জনগণকে সচেতন করতে আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে তিনি জানান।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন