সাতক্ষীরায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

দ্বারা zime
০ মন্তব্য 223 দর্শন

 

প্লাস্টিক দূষণ সমাধানে সামিল হই সকলে ও সবাই মিলে করি পণ বন্ধ হবে প্লাস্টিক দূষণ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও গাছ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর সাতক্ষীরার আয়োজনে সোমবার সকাল সাড়ে ৯টায় এ‌ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য রেলি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের চত্তরে গিয়ে শেষ হয়।পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মঈনুল ইসলাম মঈনের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, পরিবেশ অধিদপ্তর সাতক্ষীরার সহকারী পরিচালক সরদার শরীফুল ইসলাম।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুর রহমান, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মুসফিকুর রহমান মিল্টন, সামাজিক বন বিভাগ সাতক্ষীরা ভারপ্রাপ্ত কর্মকর্তা জিএম মারুফ বিল্লাহ, সাতক্ষীরার সিভিল সার্জন অফিসের ডা. জয়ন্ত সরকার, বিসিক সাতক্ষীরার উপব্যবস্থাপক গোলাম সাকলাইন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য শাকিবুর রহমান বাবলা প্রমুখ।আলোচনা সভা শেষে পরিবেশ দিবস উপলক্ষে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও ফলজ গাছের চারা বিতরণ করা হয়।
এসময় পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা, সামাজিক বন বিভাগের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষার্থী ও পরিবেশ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রধান অতিথি এসময় বলেন, আমরা ছোটবেলায় পড়েছি আমাদের চারপাশে যা কিছু আছে তা নিয়েই আমাদের পরিবেশ। আমিও পরিবেশের একটি অংশ। আমি নিজে ঠিক থাকলে পরিবেশ ঠিক থাকবে। পরিবেশ রক্ষা করতে হলে সকলকে সচেতন হতে হবে এবং সকলকে মানতে হবে তাহলেই সকলের জন্য বাসযোগ্য পরিবেশ তৈরি হবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন