যুব সমাজকে মাদক মুক্ত রাখতে খেলাধুলার বিকল্প কিছু নেই : জেলা ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির

দ্বারা zime
০ মন্তব্য 206 দর্শন

 

মীর আবু বকর : সাতক্ষীরায় র‌্যালি, আলোচনা সভা,পুরস্কার বিতরণী মাদক বিরোধী প্রচার অভিযান সহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস ২০২৩ পালিত হয়েছে। “মানুষই মুখ্য। মাদককে না বলুন, শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলুন “এই প্রতিপাদ্য সামনে নিয়ে সারা দেশের ন্যায় সাতক্ষীরা জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সাতক্ষীরার যৌথ আয়োজনে গতকাল সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিঃ জেলা ম্যাজিস্ট্রেট বিষ্ণুপদ পালের সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলার বিঞ্জ জেলা ম্যাজিস্ট্রেপ ও জেলা প্রশাসক মোহাম্মাদ হুমায়ুন কবির।

তিনি বলেন, বর্তমান সময়ে মাদক একটি সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। পরিবারে একজন ব্যক্তি মাদকাসক্ত হলে পুরো পরিবারকে অস্বস্তিতে ফেলে দেয়। আপনার সন্তান কখন কোথায় যাচ্ছে, কার সাথে মিশছে এটা আপনাকেই দেখতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানসমূহ জনবসতিপূর্ণ এলাকায় মাদকের কুফল নিয়ে প্রচার অভিযান চালাতে হবে। মাদক থেকে যুবসমাজকে দূরে রাখতে খেলাধুলার প্রতি উৎসাহিত করতে হবে। শুধু আইন প্রয়োগকারী সংস্থা দিয়ে মাদক নির্মূল করা সম্ভব নয়। সকলের সম্মিলিত প্রচেষ্টা থাকলে সহনশীল পর্যায়ে আনা সম্ভব।

স্বাগত বক্তব্য রাখেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক শেখ মোঃ হাশেম আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিঃ পুলিশ সুপার ও সদর সার্কেল মীর আসাদুজ্জামান, ৩৩ বিজিবির সহকারী পরিচালক মাসুদ রানা। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য র‌্যাব-৬ ভারপ্রাপ্ত কমান্ডার মোঃ হাবিবুর রহমান, সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা পুলক চক্রবর্তী, জেলা তথ্য অফিসার জাহারুল ইসলাম, বি আর টি এর সহকারী পরিচালক কে এম মাহবুব কবির, জেলা আলীগের সাংগঠনিক সম্পাদক কাজী আখতার হোসেন। সভা শেষে চিত্র অংকন প্রতিযোগিতা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এর পূর্বে জেলা প্রশাসকের কার্যালয় থেকে মাদক বিরোধী বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এছাড়া জেলা তথ্য অফিসারের ব্যবস্থাপনায় মাদক বিরোধী স্বল্পদৈর্ঘ্য, চলচ্চিত্র, টিভিসি, নাটক ও প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এ সময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন