মামলা নিষ্পত্তির হার বাড়ানোর জন্য মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ

দ্বারা zime
০ মন্তব্য 165 দর্শন

 

মামলা নিষ্পত্তির হার বাড়ানোর জন্য মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদেরকে নির্দেশনা প্রদান করা হয়েছে। সোমবার (৩১ জুলাই) সকালে পুলিশ হেডকোয়ার্টার্সে অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মোঃ আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত জুন/২০২৩ মাসের অপরাধ পর্যালোচনা সংক্রান্ত এক ভার্চুয়াল সভায় এ নির্দেশনা প্রদান করা হয়।

বাংলাদেশ পুলিশের মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপাররা ভার্চুয়ালি অনুষ্ঠিত এ সভায় অংশগ্রহণ করেন। সভায় পুলিশ হেডকোয়ার্টার্স প্রান্তে ডিআইজি (অপারেশনস) মোঃ আনোয়ার হোসেন, ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) জয়দেব কুমার ভদ্র এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সদরদপ্তর জানায়, অতিরিক্ত আইজিপি অপমৃত্যু মামলা সর্বোচ্চ সতর্কতার সাথে তদন্ত করার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, অনেক অপমৃত্যু মামলার পেছনে হত্যাকাণ্ড লুকিয়ে থাকে। তিনি গুরুত্বপূর্ণ মামলা একটি টিমের মাধ্যমে তদন্ত করার জন্য নির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন, সড়ক দুর্ঘটনা রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। সড়ক দুর্ঘটনার প্রতিটি ঘটনা রেকর্ডে নিতে হবে।

মোঃ আতিকুল ইসলাম বলেন, কিশোররা যেন কিশোর গ্যাং-এর নামে অপরাধে জড়িয়ে পড়তে না পারে সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। তিনি কিশোর অপরাধ দমনে প্রোঅ্যাকটিভ পুলিশিংয়ের ওপর গুরুত্বারোপ করেন।

সভায় জুন/২০২৩ মাসে দেশের সার্বিক অপরাধ পরিস্থিতি যেমন- ডাকাতি, দস্যুতা, চুরি, সিঁধেল চুরি, খুন, অপমৃত্যু, সড়ক দুর্ঘটনা, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, মাদকদ্রব্য ও অস্ত্র উদ্ধার ইত্যাদি মামলা সংক্রান্ত তথ্য উপস্থাপন করা হয়।

ভার্চুয়াল সভায় সাতক্ষীরা জেলা থেকে পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান পিপিএম এঁর পক্ষ থেকে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সজীব খান।এসময় সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান, তালা সার্কেলের সহকারী পুলিশ সুপার সাজ্জাদ হোসেন উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন