বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২৩ পেলেন ডিএমপির এডিসি মির্জা সালাহ্উদ্দিন

দ্বারা zime
০ মন্তব্য 461 দর্শন

 

বঙ্গবন্ধুর জনপ্রশাসন পদক ২০২৩ পেলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের  অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার খুলনার কৃতি সন্তান মির্জা সালাহ্উদ্দিন। ৩১ জুলাই,’২৩ ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পদক প্রদান করেন।

সিভিল সার্ভিসে কর্মরত সরকারি চাকরিজীবীদের জন্য এটিই সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার। এবার বাংলাদেশ পুলিশ থেকে একমাত্র তিনিই এই গৌরব জনক পদক লাভ করেছেন। ২০ বছর, ৩০ বছর বা তারও বেশি সময় ধরে পলাতক মৃত্যুদ-প্রাপ্ত, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এবং বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত আসামি সনাক্তকরণ এবং গ্রেপ্তারের ক্ষেত্রে উদ্ভাবনী কৌশল প্রয়োগ এবং সফল বাস্তবায়নের জন্য তিনি এই বিরল সম্মান লাভ করেন।

উল্লেখ্য, ইতোপূর্বে তিনি সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এবং কালীগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন।সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পদে থাকার সময় তিনি সাতক্ষীরা সদর উপজেলা কে মাদক-মুক্ত করতে  নিজ উদ্যোগে  সর্বপ্রথম ডোপটেস্ট চেকপোস্ট বসিয়েছিলেন। এছাড়া তিনি সাতক্ষীরা জেলায় হারানো,চুরি হওয়া  মোবকইল উদ্ধার করে খুলনা রেঞ্জে কয়ের বার শ্রেষ্ঠ সার্কেল হিসাবে রেঞ্জ ডিআইজির নিকট থেকে সন্মাননা ক্রেস্ট অর্জন করেন।

– প্রেস বিজ্ঞপ্তি

 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন