প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেট্রোরেল যাত্রায় একঝাঁক তারকা

দ্বারা zime
০ মন্তব্য 192 দর্শন

 

মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আজ শনিবার (৪ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে সবুজ পতাকা উড়িয়ে এ অংশের উদ্বোধন করেন তিনি। এরপর বেলা পৌনে তিনটায় মেট্রোরেলের দ্বিতীয় পর্বের যাত্রী হিসেবে ১০ নম্বর কোচটিতে চড়েন প্রধানমন্ত্রী। এ সময় তার সফরসঙ্গীরা সবাই ট্রেনে ওঠেন। এই উদ্বোধনী যাত্রায় দেখা গেছে এক ঝাঁক তারকাকে।

এসময় উদ্বোধনী যাত্রায় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও প্রার্থনা ফারদিন দীঘিকে পাশাপাশি বসে গল্প করতে করতে মেট্রোরেল ভ্রমণ করতে দেখা গেছে। অন্য আসনে রিয়াজ, গাজী রাকায়েত, শহীদুল আলম সাচ্চুসহ আরও অনেককে দেখা গেছে।

আজ উদ্বোধন করা হলেও আগামীকাল রোববার (৫ নভেম্বর) থেকে এটি সর্বসাধারণের চলাচলের জন্য খুলে দেওয়া হবে। প্রথমে তিনটি স্টেশন চালুর মাধ্যমে এ অংশের মেট্রোরেল চলাচল শুরু হবে। স্টেশনগুলো হলো-মতিঝিল, বাংলাদেশ সচিবালয় ও ফার্মগেট।ডিএমটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল শুরুতে শুধু মাত্র চার ঘণ্টা চলবে। আর স্টেশন খোলা থাকবে তিনটি। আস্তে আস্তে সময় ও স্টেশন বাড়ানো হবে।

বাংলাদেশের প্রথম মেট্রোরেল উত্তরা থেকে আগারগাঁও অংশ গত বছরের ডিসেম্বর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা ব্যয়ে উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ২৬ কিলোমিটার এলিভেটেড মেট্রোরেল লাইন নির্মাণের ফাস্ট ট্র্যাক প্রকল্প বাস্তবায়ন করছে সরকার।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন