আজ এসবি প্রধান এঁর জন্ম দিন : আপডেট সাতক্ষীরা পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা

দ্বারা zime
০ মন্তব্য 32 দর্শন

 

বাংলাদেশ পুলিশের বিশেষ শাখা (এসবি) প্রধান, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম বিপিএম-বার, পিপিএম-বার  এঁর জন্মদিন আজ। মনিরুল ইসলাম, বাংলাদেশ পুলিশের একজন অতি পরিচিত মুখ।

এসবি প্রধান মনিরুল ইসলামের ১৯৭০ সালের ১৫ জুন জন্মগ্রহণ করেন।তিনি নর্থামব্রিয়া বিশ্ববিদ্যালয় থেকে ব্রিটিশ আইনে স্নাতক হন। ক্রিমিনাল জাস্টিস , গণহত্যা নিয়ে স্নাতকোত্তর ডিপ্লোমাও করেন তিনি ।

মনিরুল ইসলাম ১৯৯৫ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস (১৫ তম বিসিএস) পরীক্ষার মাধ্যমে এএসপি হিসাবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেছিলেন।

গোপালগঞ্জের মুকসুদপুরের কৃতি সন্তান মনিরুল ইসলাম সেই ১৯৯৫ থেকে এখন পর্যন্ত মানুষের সেবায় নিয়োজিত রয়েছেন।

বাংলাদেশে যখনই কোনও বড় ধরনের ঘটনা ঘটে, চাঞ্চল্যকর কিছু হয়, সেসময়ই টিভি ক্যামেরার মুখোমুখি হতে হয় তাকে।

মনিরুল ইসলাম এঁর যোগ্য নেতৃত্বে বাংলাদেশ পুলিশের বিশেষ শাখা (এসবি) অল্প সময়েই বেশ এগিয়ে গেছে। একদল দক্ষ গোয়েন্দা সদস্য রাতদিন পরিশ্রমের মাধ্যমে মনিরুল ইসলামের যোগ নেতৃত্বকে আরো বলিষ্ঠ করে তুলছেন। মনিরুল ইসলামের পেশাদারিত্ব, যোগ্যতা অর্জন, তার দীর্ঘ দিনের স্বপ্ন, দেশে বিদেশে প্রশিক্ষণ গ্রহণ, সততা, নৈতিকতা ও আদর্শ দিয়ে পুলিশ বাহিনীকে নিয়ে যাচ্ছেন অনন্য উচ্চতায়।

মনিরুল ইসলাম যেমনি একজন দক্ষ (উর্ধ্বতন)পুলিশ অফিসার, তেমনি একজন আদর্শ শিক্ষক, একজন ভাল প্রশিক্ষক এবং একজন অভিভাবকও বটে। মনিরুল ইসলামের যোগ্য নেতৃত্ব ও নির্দেশনায় কল্যাণপুরের জঙ্গি আস্তানায় সফল অভিযান পরিচালিত করতে সক্ষম হন গোয়েন্দারা। পরাস্ত হয় ‘এই সময়ের’ জঙ্গিরা। তারই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জের পাইকপাড়ায়, মিরপুরের রুপনগরে এবং আজিমপুরেও সফল অভিযান পরিচালিত হয়।

মনিরুল ইসলাম তার কোরিয়ারে অনন্য অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের  জন্য বাংলাদেশ পুলিশ পদক বিপিএম এবং ২ বারের জন্য রাষ্ট্রপতি পুলিশ পদক পিপিএম এবং আইজিপির অনুকরণীয় গুড সার্ভিস ব্যাচ দ্বারা সজ্জিত হয়েছিলেন।

এই শুভ দিনে বিশেষ শাখার প্রধান ও বিশেষ ব্যক্তিত্বের অধিকারী অতিরিক্ত আইজিপি মো: মনিরুল ইসলাম বিপিএম-বার, পিপিএম-বার কে আপডেট সাতক্ষীরা পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন