সাতক্ষীরায় বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

দ্বারা zime
০ মন্তব্য 104 দর্শন

 

সাতক্ষীরায় বিশ্ব জনসংখ্যা দিবস-২০২৪  উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভাস্থলে গিয়ে মিলিত হয়। পরে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ভারপ্রাপ্ত গাজী বসির আহমেদ এর পরিচালনায় ও জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে   আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর আসনের সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু।

এসময় তিনি বলেন, ‘বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ আজ দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। জনসংখ্যা বৃদ্ধি রোধ হয়েছে পরিকল্পিত কর্মপরিকল্পনা গ্রহণের ফলে। জনসংখ্যা এখন অভিশাপ নয়। প্রশিক্ষণ ও প্রযুক্তির মাধ্যমে জনসংখ্যাকে জনশক্তিতে পরিণত করতে হবে’।

আলোচনা সভায়  বক্তব্য রাখেন সদর এডি সিসি ডা.দীন মুহাম্মদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তাহের , মেডিকেল অফিসার (ক্লিনিক) ডা. লিপিকা বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠানে ব্যক্তিগত কর্মদক্ষতায় শ্রেষ্ঠ উপজেলা, শ্রেষ্ঠ এফপিআই,শ্রেষ্ঠ এফডব্লুউ এ সহ বিভিন্ন ক্যাটাগরি তে সন্মাননা সার্টিফিকেট প্রদান করা হয়।অনুষ্ঠানে সদর উপজেলা ও জেলা অফিসের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা ও কর্মচারী গণ উপস্থিত ছিলেন।

 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন