দেশের সকল পৌর মেয়র, জেলা-উপজেলা চেয়ারম্যানকে অপসারণ করে প্রজ্ঞাপন জারি

দ্বারা zime
০ মন্তব্য 87 দর্শন

 

দেশের ৪৯৩ উপজেলা পরিষদ চেয়ারম্যান, ৩২৩ পৌরসভা মেয়র ও ৬০ জেলা পরিষদ চেয়ারম্যানকে অপসারণ করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।

আজ (১৯ আগস্ট) সোমবার এই বিষয়ে পৃথক আদেশ জারি করে স্থানীয় সরকার বিভাগ। প্রশাসক নিয়োগের পৃথক দু’টি প্রজ্ঞাপনে বলা হয়, ৪৯৫ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নিজ নিজ উপজেলায় প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করবেন।

এছাড়াও ৬১টি জেলার মধ্যে ৫৩টি জেলায় জেলা প্রশাসকদের জেলা পরিষদ প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আর ৮টি বিভাগীয় জেলায় অতিরিক্ত বিভাগীয় কমিশনাররা এই দায়িত্ব পালন করবেন।

এর আগে শুক্রবার পৃথক ৪টি অধ্যাদেশ জারি করে সরকার জানিয়েছিলো, বিশেষ পরিস্থিতিতে অত্যাবশ্যক বিবেচনা করলে সরকার জনস্বার্থে কোনো সিটি কর্পোরেশন ও পৌরসভার মেয়র এবং কাউন্সিলরকে অপসারণ করতে পারবে।

ওই সংশোধনীর ফলে বিশেষ পরিস্থিতিতে অত্যাবশ্যক বিবেচনা করলে সরকার জনস্বার্থে কোনো সিটি কর্পোরেশন ও পৌরসভার মেয়র এবং কাউন্সিলরকে অপসারণ করতে পারবে।
একইভাবে জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্য এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়্রাম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের অপসারণ করতে পারবে। একই সঙ্গে এগুলোতে প্রশাসক নিয়োগ দিতে পারবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন