পুলিশের জন্য নগদে লেনদেনে চার্জ ফ্রি

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 233 দর্শন

আজ মঙ্গলবার নগদের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
পুলিশের জন্য বিনা মাশুলে লেনদেন–সেবা চালুর বিষয়ে নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, ‘এ সেবা চালু করতে শিগগিরই পুলিশ সদস্যদের ডেটাবেজ তৈরির কাজ শুরু করতে চাই আমরা। পুলিশ সদস্যরা সব সময় আমাদের নিরাপত্তাসহ নানা ধরনের সেবা দেয়। তার বিনিময়ে আমরা কখনো ধন্যবাদ পর্যন্ত বলি না। পুলিশের প্রতি কৃতজ্ঞতার অংশ হিসেবে নগদের পক্ষ থেকে এ সুবিধা চালু করা হচ্ছে।’

নগদের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোনো মাশুল ছাড়া এমএফএসে লেনদেনের এ সুবিধা বিশেষায়িত কোনো বাহিনীর জন্য দেশে এটাই প্রথম উদ্যোগ।

বিনা মাশুলে লেনদেন–সুবিধা চালুর পাশাপাশি পুলিশে কর্মরত আছেন বা ছিলেন, এমন মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকারভিত্তিক বই প্রকাশেরও ঘোষণা দেন তানভীর এ মিশুক। এর আগে সশস্ত্র বাহিনীর ২৫ জন বীর মুক্তিযোদ্ধার সাক্ষাৎকার নিয়ে নগদ ‘বীরের মুখে বীরত্বগাথা’ নামে একটি বই প্রকাশ করে।

এদিকে বিজয় দিবস উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনসে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘পুলিশ বাহিনীর জন্য নগদের বিনা মাশুলে লেনদেন চালুর ঘোষণা দারুণ এক সুযোগ।’

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আমিনুল ইসলাম খান, পুলিশপ্রধান চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক। এ ছাড়া উপস্থিত ছিলেন নগদের নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদসহ পুলিশের প্রায় পাঁচ হাজার কর্মকর্তা ও সদস্য।

অনুষ্ঠানের শুরুতে দেশাত্মবোধক গান ও নৃত্য পরিবেশন করেন পুলিশের সদস্যরা। এ ছাড়া নগর বাউল জেমস, লোকসংগীতশিল্পী মমতাজ বেগম ও ব্যান্ডদল তীরন্দাজ সংগীত পরিবেশন করে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন