জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার আবারও চেয়ারম্যান হলেন জ্যোৎস্না আরা

দ্বারা Updates Stkhira
০ মন্তব্য 53 দর্শন

 

মাহফিজুল আক্কাস :  সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আবারও জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা কমিটির চেয়ারম্যান হলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক পৌর কাউন্সিলর জ্যোৎস্না আরা।
জ্যোৎস্না আরা’কে আবারও জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা কমিটির চেয়ারম্যান করায় সাতক্ষীরার বিভিন্ন নারী সংগঠন ও সাতক্ষীরাবাসী মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ এ্যাডভোকেট, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুনেসা ইন্দিরা, সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১বীর মািক্তযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরসহ সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছে। জ্যোৎস্না আরা’কে আবারও জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান করে ০৪ সদস্য বিশিষ্ট সাতক্ষীরা জেলা কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।
মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে জাতীয় মহিলা সংস্থা আইন, ১৯৯১ (১৯৯১ সনের ৯নং আইন) এর ১০ ধারার (৩) উপধারা মোতাবেক জেলা প্রশাসক সাতক্ষীরা এর সুপারিশের ভিত্তিতে ৩২.০০.০০০০.০৩৮.০৬.০৭৫.১৮-৪১০ নং- স্মারকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব দিলীপ কুমার দেবনাথ ১৭/১১/২০২২ তারিখে স্বাক্ষরিত জাতীয় মহিলা সংস্থার ০৫ সদস্য বিশিষ্ট সাতক্ষীরা জেলা কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। সাতক্ষীরার নারী আন্দোলনের স্বপ্ন কন্যা জ্যোৎস্না আরা সাতক্ষীরার উন্নয়নে শিশু ও নারী সমাজের ভাগ্যোন্নয়নের রুপকার জনপ্রিয় নারী নেত্রী জ্যোৎস্না আরা সুবিধা বঞ্চিত নারী সমাজকে এগিয়ে নিতে বর্তমান সময়ে তার নেতৃত্বের কোন বিকল্প নেই। জ্যোৎস্না আরা ১৯৯০ সালের ছাত্র আন্দোলনে, স্বৈরাচার বিরোধী গণঅভ্যুত্থানের অংশ গ্রহণের মাধ্যমে রাজনীতিতে যাত্রা শুরু করেন।
কলেজ ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে, পর্যায়ক্রমে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের ছাত্রলীগের আহবায়ক, জেলা ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য, জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য, জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে নিষ্ঠার সহিত দায়িত্ব পালনের মধ্য দিয়ে রাজপথের আন্দোলন সংগ্রামের সাহসী মুজিব সৈনিক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুজিবকন্যা মানবতার মা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের আদর্শ্যে অনুপ্রাণিত। যিনি সব সময় নারী-শিশু, মেহনতী ও শ্রমজীবি খেটে খাওয়া সাধারণ নিরীহ মানুষের সুখ-দুঃখে পাশে থেকে কাজ করা বিশিষ্ট নারী নেত্রী অগ্নি কন্যা জ্যোৎস্না আরা।” জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা কমিটির সদস্যরা হলেন- এ্যাড. ফরিদা আক্তার বানু, ফারজিনা নাহিদ নিগার, তানিয়া সুলতানা ও রুমা রানী বরকন্দাজ। জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা কমিটির নেতৃবৃন্দরা সাতক্ষীরাবাসীর দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন