আগামী ৮ জুলাই থেকে প্রতি বুধবার সকাল ১০.৩০ থেকে অনলাইনে চলবে জেলা প্রশাসকের গণশুনানি


 

করোনা আছে তাতে কি হয়েছে অনলাইনে চলবে  সাতক্ষীরা জেলা প্রশাসকের গণশুনানি!! 

সাতক্ষীরা জেলার সাধারণ মানুষের সমস্যার কথা সরাসরি জানার জন্য সাতক্ষীরা জেলা প্রশাসকের অনলাইন গণশুনানি আগামী ৮ জুলাই থেকে প্রতি বুধবার সকাল ১০.৩০ থেকে দুপুর ১ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এসময় জনসাধারনের কথা জেলা প্রশাসক অনলাইনে জুম অ্যাপ এর মাধ্যমে শুনবেন এবং তাদের সমস্যার আইন অনুযায়ী সমাধান প্রদান করবেন।

গণশুনানিতে আবেদন প্রক্রিয়া:

১। জেলা প্রশাসকের কার্যালয়ের গণশুনানি অনলাইন পেইজে গুগোল ফর্ম এর মাধ্যমে আবেদনকারী তাদের সমস্যা এবং ব্যক্তিগত তথ্য প্রদান করে আবেদন সম্পন্ন করবেন। অথবা

২। আবেদনকারী সমস্যার লিখিত আবেদন ইমেইলের (public.hearing.sat@gmail.com) মাধ্যমে জেলা প্রশাসকের কাছে পাঠাতে পারেন। অথবা

৩। আবেদনকারী ইউডিসি তে তাদের সমস্যা সংক্রান্ত আবেদন জমা দেবেন এবং ইউডিসি প্রতিনিধি ডিসি অফিসে মেইলে (public.hearing.sat@gmail.com) স্ক্যান করে আবেদন পাঠাবেন অথবা গুগোল ফর্ম এর মাধ্যমে আবেদন সপন্ন করে দেবেন। অথবা

৪। আবেদনকারী জেলা প্রশাসকের কার্যালয়ের হটলাইন নাম্বারে ফোন করে তাদের ব্যক্তিগত তথ্য ও সমস্যা কথা বলবেন।

গণশুনানি আবেদন প্রক্রিয়াজাতকরণ:
** রেজিস্টার ব্যবস্থাপনা

১। ডিসি অফিস গণশুনানির অনলাইন পেইজের গুগোল ফর্ম এর আবেদন, ইমেইলের মাধ্যমে আবেদন এবং হট লাইন নাম্বারের মাধ্যমে আবেদন একটি রেজিস্টারে সংরক্ষণ করবে।

অনলাইন গণশুনানির পদ্ধতি:

১। আবেদনকারী নিজ একাউন্ট হতে, আত্মীয়-স্বজনের মোবাইল হতে, ইউডিসি এর মাধ্যমে বা পাশের স্কুলের শেখ রাসেল ডিজিটাল ল্যাব হতে জুম এ্যাপের মাধ্যমে সরাসরি জেলা প্রশাসকের সাথে যুক্ত হতে পারবেন এবং তাদের সমস্যার কথা সরাসরি জেলা প্রশাসককে জানাতে পারবেন।

২। আবেদনকারী জুম অ্যাপ এর মাধ্যমে সংযুক্ত হতে পারবেন। জুম আইডি এবং পাসওয়ার্ড জেলা প্রশাসকের কার্যালয় হতে এসএমএস এর মাধ্যমে আবেদনকারীর মোবাইল নাম্বারে প্রতি মঙ্গলবার পাঠানো হবে।

৩। প্রাপ্ত আবেদন থেকে ক্রমানুসারে প্রতি বুধবার সর্বোচ্চ ৫০ জনের সমস্যা ও সম্ভাবনার কথা জেলা প্রশাসক শুনবেন এবং প্রয়োজনানুসারে প্রতিকারের চেষ্টা করবেন।

এস এম মোস্তফা কামাল
জেলা প্রশাসক
সাতক্ষীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *