মেধাবী শিক্ষার্থীরা সঠিক ইতিহাস জেনে সুনাগরিক হিসেবে গড়ে উঠবে : এমপি রবি

দ্বারা zime
০ মন্তব্য 134 দর্শন

 

মাহফিজুল ইসলাম আককাজ : সাতক্ষীরা প্রেসক্লাবের সদস্যদের ছেলে-মেয়ে যারা এস.এস.সি-২০২২ পরীক্ষায় কৃতিত্বপূর্ণ অবদান রেখেছে সেই কৃতি-শিক্ষার্থীদের সংবর্ধণা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে সংবর্ধণা অনুষ্ঠানে ফুল ও ক্রেস্ট প্রদান করেন, প্রধান অতিথি সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।


প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, সাতক্ষীরার ছেলে মেয়েরা সর্বক্ষেত্রেই ভালো করছে। তারা লেখাপড়ায় ভালো, সংস্কৃতিতে ভালো, খেলাধূলায় ভালো। জাতীয় ও আন্তজার্তিক পর্যায়েও সাতক্ষীরার ছেলে মেয়েরা অনেক ভালো অবদান রাখছে। এটা আমরা সব জায়াগায় গর্বের সাথে বলতে পারবো। সর্বক্ষেত্রেই সাতক্ষীরার মানুষের অবদান রয়েছে। আমাদের জেলায় অনেক নামী দামী লোক জন্ম গ্রহন করেছেনে। তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন, খান বাহাদুর আহছান উল্লাহ, ড. বিধান চন্দ্র রায়, শংকর রায় চৌধুরী, সেকেন্দার আবু জাফর, জালাল উদ্দীন হাশেমী প্রমুখ। তিনি বলেন, বিধান চন্দ্র এক সময় পশ্চিম বাংলার মূখ্য মন্ত্রী ছিলেন। শংকর রায় চৌধুরী ভারতের একজন বাঙালী সেনা প্রধান ছিলেন। তিনি চাকুরী থেকে অবসরে যাওয়ার আগে তার মাকে নিয়ে তার দেশের বাড়ি সাতক্ষীরার দেবহাটা উপজেলার টাউরশ্রীপুর ঘুরে গেছেন। তার মা তাকে তাদের বাস্তভিটা চিনিয়ে দেন। তিনি এ সময় বলেন, মানুষ মাত্রই ভুল হয়। আমিও একজন মানুষ, আমি অনেক কাজে মধ্যে থাকি তাই আমারও অনেক ভুল হতে পারে । তবে সেই ভুলটা আপনারা আমাকে ভালোভাবে শুধরে দেবেন। তিনি আরো বলেন, সকল সাংবাদিকদের অংশ গ্রহনে এই প্রেসক্লাব আরো ভালো হতে পারে সুন্দর হতে পারে। সাংবাদিকদের দাবীর মুখে তিনি প্রেসক্লাবের সংকট নিরসনে দ্রুত সময়ের মধ্যে একটি পদক্ষেপ নেবেন বলে জানান। সাংবাদিকদের সন্তানরা ভালো রেজাল্ট করায় তিনি অত্যান্ত খুশী ও আনন্দিত হয়ে মেধাবী এসব সন্তানদের উদ্দেশ্যে বলেন, ভালো রেজাল্ট করা মেধাবী শিক্ষার্থীরা সঠিক ইুতিহাস জেনে সুনাগরিক হিসেবে গড়ে উঠবে। সাতক্ষীরার মানুষের মান সম্মান ইজ্জত যাতে অকারনে নষ্ট না হয় সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে। ভালো মানুষের পাশে থাকতে হবে, তাদের সহযোগিতা করতে হবে। তিনি এ সময় সাতক্ষীরার উন্নয়নের সকলের সহযোগিতা কামনা করেন।
সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপীর সভাপতিত্বে এসময় সেখানে আরো বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিব, সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কালিদাস রায়, সাবেক সাধারণ সম্পাদক মোজাফফর রহমান, প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল জলিল, সাংগঠনিক সম্পাদক এম ঈদুজ্জামান ইদ্রিস, দপ্তর সম্পাদক ফরিদ আহমেদ ময়না, কার্যনির্বাহি সদস্য মকসুমুল হাকিম, সেলিম রেজা মুকুল, সাংবাদিক রেজাউল ইসলাম, মনিরুল ইসলাম মনি প্রমুখ। এ সময় সেখানে প্রেসক্লাবের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
সংবর্ধনা অনুষ্ঠান শেষে এমপি রবির উদ্যোগে সেখানে শতাধিক অসহায় ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন