সাতক্ষীরায় কোভিড-১৯ মহামারী মোকাবেলায় এনজিওদের ভূমিকা শীর্ষক কর্মশালা

দ্বারা zime
০ মন্তব্য 47 দর্শন

 

সাতক্ষীরায় কোভিড-১৯ মহামারী মোকাবেলায় এনজিওদের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী উন্নয়ন সংগঠন ব্রাকের সহযোগীতায় ও এফএনবি এর আয়োজনে সোমবার বেলা ১২ টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়।
জেলা এনজিও সমন্বয় সভার সমন্বয়কারী জি,এম মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ন কবির।

উন্নয়ন কর্মী মুছা করিমের সঞ্চালনায় অনুষ্ঠানে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নুরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহি অফিসার ফাতেমা তুজ জোহরা, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, জেলা মৎস্য অফিসার মোঃ আনিছুর রহমান প্রমুখ। সভায় আরও উপস্থিত ছিলেন, সদর থানা অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) মোঃ বাবুল আক্তার,

সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ রোকনুজ্জামান, জেলা তথ্য অফিসার মোজাম্মেল হক, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাতেমা জোহরা প্রমুখ। কর্মশালায় এ সময় বিভিন্ন এনজিও কর্মীরা উপস্থিত ছিলেন। জেলায় এনজিওদের টোটাল কার্যক্রমের চিত্র, চ্যালেঞ্জ সমূহ এবং সরকারের কাছে এনজিওদের প্রত্যাশাগুলো তুলে ধরে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন ব্য্রাকের জেলা প্রতিনিধি এ,কে,এস আশরাফুল মাশরুদ।

জেলা প্রশাসক হুমায়ন কবির বলেন, করোনা মহামারী মোকাবেলায় এনজিওদের ভূমিকা ছিল চোখে পড়ার মতো। সরকারের পাশাপাশি তারা রুরাল লেবেলে গিয়ে মানুষের পাশে দাড়িয়ে সহযোগীতার হাত বাড়িয়েছে। এজন্য এনজিওদের ধন্যবাদ জানিয়ে তিনি আরও বলেন বর্তমানে বিশ্ব থেকে করোনা ভাইরাস এখন চলে যাইনি। বিশ্বের অনেক দেশে আবার করোনার প্রকোপ বৃদ্ধি পেয়েছে সেকারনে তারা লকডাউনের উদ্যোগ নিয়েছে।

এজন্য তিনি সাতক্ষীরা বাসী সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে আহবান করেন। বিশেষ করে সকলকে সবসময় মাস্ক পরতে হবে উল্লেখ করে বলেন সরকারী-বেসরকারী অফিসে মাস্ক ছাড়া কেউ সেবা পাবেনা এটা বাধ্যতামূলক এটা বেশি বেশি প্রচার করতে হবে। এছাড়া তিনি বলেন যারা এখনও টিকার জন্য রেজিষ্ট্রেশন করেননি তাদেরকে রেজিষ্ট্রেশনের জন্য উদ্বুদ্ধ করতে হবে তারা যেন দ্রুত টিকার রেজিশ্ট্রেশন করেন। গত দ’ুবছর সরকারকে সহযোগীতা করার জন্য সকল এনজিওদের ধন্যবাদ জানিয়ে সবাইকে কোভিড-১৯ মোকাবেলায় সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানকে সমন্বয় করে কাজ করতে আহবান জানান।

০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন