স্মৃতি বিজড়িত জন্মস্থান হরিনাকুণ্ডুতে দিনভর ব্যস্ত সময় অতিবাহিত করলেন এসপি জাহিদ

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 1004 দর্শন

 

জেলা পুলিশ সুপারের গুরু দায়িত্ব কাঁধে নেওয়ার পর সদা সর্বদা মহাব্যস্ত সময় অতিবাহিত করে চেলেছেন হরিনাকুণ্ডুর বরেণ্য সন্তান সাতক্ষীরা জেলা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান (জাহিদ) পিপিএম। সেই ব্যস্ততার মহাভিড় উপেক্ষা করে শুক্রবার দিনভর শিকড় সন্ধানী প্রিয়ভাজন এসপি জাহিদ সকালে নিজ জন্মস্থান হরিনাকুণ্ডুতে প্রবেশ করে প্রথমেই আত্মার পরম আত্মীয় প্রয়াত স্বজনদের কবর জিয়ারত করেন।

পরে ঐতিহ্যবাহী শ্রীপুর মাধ্যমিক বিদ্যালয় কর্তৃক আয়োজিত মিলন মেলায় এসএমসি সভাপতি, সদস্য, অভিভাবক, শিক্ষক, বীর মুক্তিযোদ্ধা, গনমাধ্যম কর্মীসহ বিশিষ্টজনদের সাথে অংশ গ্রহণ  করেন। দুপুরে জুমার নামাজের বিরতিতে তার সাথে সৌজন্য সাক্ষাৎ প্রার্থী বিভিন্ন পেশা শ্রেণীর নাগরিকদের সাথে মিলিত হন।

পরবর্তীতে নিজের পিতৃতুল্য শিক্ষকমণ্ডলীর খোঁজ খবর নেন। বিকাল সাড়ে তিনটায় উপজেলা সদরের একতারা মোড়ের একটি মিলনায়তনে বিভিন্ন পেশাজীবী মহল আয়োজিত সংবর্ধনা সভায় যোগদান করেন। দিনভর প্রতিটি কর্মসূচিতে এসপি জাহিদ তার শৈশব কৈশরের স্মৃতি বিজড়িত প্রিয় জন্মস্থানের মাটি ও মানুষের অবদানের কথা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। কর্মসূচিগুলিতে অংশগ্রহণকারী বয়োজ্যেষ্ঠদের প্রতি বিরল সম্মান প্রদর্শণ সকলের হৃদয় স্পর্শ করে। তারা অশ্রুসিক্ত নয়নে বাংলাদেশ পুলিশের এই দেশপ্রেমিক নিষ্ঠাবান পুলিশ সুপারের জন্য হৃদয় উজাড় করে দোয়া করেন। গোধূলিলগ্নে হরিনাকুণ্ডু থেকে বিদায় বেলায় এসপির গাড়ি ঘিরে এক আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়।

এসপি তার অনুভূতি প্রকাশের চম্বুক অংশে কবি গুরুর কয়েকটি চরণ উল্লেখ করে বলেন-
মোর নাম এই বলে খ্যাত হোক,
আমি তোমাদেরই লোক
আর কিছু নয়,
এই হোক শেষ পরিচয়।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন