এক আসামি পালিয়ে যাওয়ায় ডিবির ৩৮ জনকে বদলি করলেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক

দ্বারা zime
০ মন্তব্য 203 দর্শন

 

রাজশাহী মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) কার্যালয়ের হাজত থেকে এক আসামি পালিয়ে যাওয়ার জের ধরে এক সহকারী কমিশনারসহ ৩৮ জনকে অন্যত্র বদলি করা হয়েছে। এই আদেশের মাধ্যমে রাজশাহী মহানগর ডিবি কার্যালয়ের ৭০ জন জনবলের অর্ধেকের বেশি এক দিনে বদলি করা হলো। আসামি পালানোর ২১ ঘণ্টার মধ্যেই এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। এর আগে গতকাল সোমবার সন্ধ্যা ছয়টার দিকে ডিবি কার্যালয়ের হাজত থেকে এক আসামি পালিয়ে যান।

আজ মঙ্গলবার বেলা দুইটায় রাজশাহী মহানগর পুলিশ কমিশনার এই বদলি আদেশে সই করেন। পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক জানিয়েছেন, রাজশাহী মহানগর ডিবি পুলিশকে ঢেলে সাজাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি রাজশাহীতে এক মাস আগে যোগদান করার সময় পুলিশিং কার্যক্রমকে আরও গতিশীল করার ঘোষণা দিয়েছিলেন। তারই অংশ হিসেবে এই বদলির আদেশ দেওয়া হয়েছে। এ বিষয়ে আরও চমক অপেক্ষা করছে বলে তিনি জানান। পুলিশ কমিশনার বলেন, তিনি ভালো কাজ করবেন। এ জন্য সবার সহযোগিতা চান।

যাঁদের বদলি করা হয়েছে তাঁদের মধ্যে রয়েছেন একজন সহকারী কমিশনার, পাঁচজন উপপরিদর্শক (এসআই), ছয়জন সহকারী উপপরিদর্শক (এএসআই) ও ২৬ জন কনস্টেবল। তাঁদের রাজশাহী মহানগর পুলিশের বিভিন্ন বিভাগে বদলি করা হয়েছে। একই সঙ্গে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন বিভাগ থেকে এই শূন্যস্থান পূরণের জন্য পুলিশ সদস্যদের ডিবিতে বদলির আদেশ দেওয়া হয়েছে।

ডিবি পুলিশের একজন সহকারী কমিশনারকে নিয়ে আজ এক দিনে রাজশাহী মহানগর পুলিশের চারজন সহকারী কমিশনার পদে রদবদল হয়েছে। রাজশাহী মহানগর পুলিশ সূত্রে জানা গেছে, এই আসামি পালানো ছাড়াও যাঁদের বিরুদ্ধে আগে থেকে বিভিন্ন অভিযোগ ছিল, একসঙ্গে তাঁদেরও বদলি করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় রাজশাহী মহানগর ডিবি কার্যালয় থেকে শুভ নামের একজন আসামি পালিয়ে যান। তাঁর বাড়ি নগরের খড়বোনা এলাকায়। ওই দিন বিকেলে ১২ গ্রাম হেরোইনসহ তাঁকে আটক করেছিল ডিবি পুলিশ।

সুত্র: প্রথম আলো নেট।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন