দ্বিতীয় বারের মতো জনপ্রশাসন পদক পেলেন উপসচিব সাবিনা ইয়াসমিন

দ্বারা zime
০ মন্তব্য 227 দর্শন

 

দ্বিতীয় বারের মতো জনপ্রশাসন পদক পেয়েছেন পাইকগাছার কৃতি শহীদ মুক্তিযোদ্ধা সন্তান ও পঞ্চগড়ের সাবেক জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন। বর্তমানে তিনি খাদ্য মন্ত্রণালয়ের উপ-সচিব হিসেবে কর্মরত রয়েছেন।

মঙ্গলবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের কাছ থেকে জনপ্রশাসন পদক-২০১২১ গ্রহণ করেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এর আগে পঞ্চগড় জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালনকালে জনসেবায় উল্লেখযোগ্য ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতি স্বরুপ জেলা পর্যায়ে সাধারণ (ব্যক্তিগত) ক্যাটাগরিতে ড. সাবিনা ইয়াসমিনকে জনপ্রশাসন পদক-২০২১ এর জন্য চূড়ান্তভাবে মনোনীত করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কেএম আলী আজম ১৮ জুলাই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেন। প্রজ্ঞাপন অনুযায়ী মঙ্গলবার ওসমানী স্মৃতি মিলনায়তনে পদক প্রদান অনুষ্ঠানে তাকে এ পদক প্রদান করা হয়।

উল্লেখ্য, ড. সাবিনা ইয়াসমিন এর আগে ২০১৭ সালে দলীয়ভাবে জনপ্রশাসন পদক পান। এছাড়া তিনি একজন খ্যাতিমান কবি হিসেবে পরিচিত। ড. সাবিনা ইয়াসমিনের ১৪টি কাব্যগ্রন্থসহ ১৮টি অন্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। কবি হিসেবে তিনি ২০১৮ সালে মহাকবি মাইকেল মধুসুধন দত্ত পদক লাভ করেন।

এদিকে দ্বিতীয়বারের মতো জনপ্রশাসন পদকের জন্য মনোনীত হওয়ায় ড. সাবিনা ইয়াসমিনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জন্মস্থান পাইকগাছার উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা
নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, মেয়র সেলিম জাহাঙ্গীর, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, শিবসা সাহিত্য অঙ্গনের সভাপতি সুরাইয়া বানু ডলি, অধ্যক্ষ মিহির বরণ মণ্ডলসহ অন্যরা।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন