মসজিদে বিস্ফোরণের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : রেঞ্জ ডিআইজি হাবিব

দ্বারা zime
০ মন্তব্য 176 দর্শন

নারায়ণগঞ্জ সদর উপজেলার পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা বিভাগীয় কমিশনার ও ঢাকা রেঞ্জের ডিআইজি। রোববার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় তারা পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে যান।
এই সময় বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান বলেন, এ ঘটনার জন্যে আমরা কেউ প্রস্তুত ছিলাম না। যে সমস্ত মানুষের জান মালের ক্ষতি হয়েছে এবং যারা মৃত্যুবরণ করেছে তাদের আত্মার মাগফেরাত কামনা করি। অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুবরণটা খুব কষ্টের। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী অবগত হয়েছেন, আমাদের প্রধানমন্ত্রীর দপ্তরের সচিব স্যারের সাথে কথা হয়েছে। এই ঘটনার তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে, রিপোর্ট না পাওয়া পর্যন্ত এখন কোনো মন্তব্য করা যাচ্ছে না। কারণটি উদঘাটন হওয়া খুব জরুরি, উদঘাটন হলে আমরা পরবর্তী ধাপে যেতে পারবো।
তিনি বলেন, যারা আহত হয়েছেন তাদের চিকিৎসার সব ধরনের ব্যবস্থা সরকারের তরফ থেকে নেয়া হচ্ছে। জেলা প্রশাসন এবং পুলিশ প্রশাসন যে তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছেন ও সরকারের উর্ধ্বতন মহলের নির্দেশে বার্ন ইউনিট প্রস্তুত ছিলো কিন্তু অধিকাংশ দগ্ধের শ্বাসনালি পুড়ে যাওয়াতে আমাদের মাঝ থেকে অনেকগুলো জীবন ঝড়ে গেছে। যারা এখনো চিকিৎসাধীন অবস্থায় আছেন তাদের বিষয়ে সরকার সচেষ্ট রয়েছেন।

 


ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বলেছেন, গঠিত কমিটিগুলোর রিপোর্টের উপর ভিত্তি করে যারা জড়িত তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। যেহেতু মামলা হয়েছে এখান তদন্ত হবে। তদন্ত হওয়ার পর যত অভিযোগ আছে সব অভিযোগকে আমলে নেয়া হবে। সব অভিযোগ যাচাই-বাছাই করে যার বিরুদ্ধে এ ঘটনার দায় দায়িত্ব পরবে তাদেরকেই আইনের আওতায় নিয়ে আসা হবে এবং তাদের গ্রেফতার করা হবে।
এই সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) টিএম মোশারফ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুবাস চন্দ্র সাহা, ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসেন প্রমুখ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন