যথাযোগ্য মর্যাদায় নারায়ণগঞ্জ জেলা পুলিশের পুলিশ মেমোরিয়াল ডে উদযাপিত

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 246 দর্শন

 

কর্তব্যরত অবস্থায় ২০২১ সালে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে নারায়ণগঞ্জ জেলায় ‘পুলিশ মেমোরিয়াল ডে-২০২২’ পালিত হয়েছে।

দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান, আইন-শৃঙ্খলা ও জনগণের জানমাল রক্ষার মত ঝুঁকিপূর্ণ দায়িত্ব পালন করতে গিয়ে প্রায়শই জীবন উৎসর্গ করেন পুলিশ সদস্যরা। দেশের যে কোন প্রয়োজন ও সংকটে নিজের জীবন উৎসর্গ করতে কুণ্ঠাবোধ না করা এমন অকুতোভয় পুলিশ সদস্যদের স্মরণে নারায়ণগঞ্জ জেলা পুলিশের উদ্যেগে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের  মন্ত্রী  গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

গতকাল পহেলা মার্চ ২০২২ খ্রিষ্টাব্দে নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইন্সে স্থাপিত অস্থায়ী স্মৃতিস্তম্ভে সকাল ১১টায় পুলিশের একটি চৌকস দল সালাম প্রদর্শন করে এবং ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়। এর আগে একটি র‌্যালিতে অংশগ্রহণ করেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সহ জেলার অন্যান্য ইউনিটের সর্বস্তরের পুলিশ সদস্যরা। অতঃপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পুলিশ সুপার জনাব মোহাম্মদ জায়েদুল আলম, পিপিএম (বার) এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক  মোঃ মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার পিবিআই নারায়ণগঞ্জ জ মোঃ মনিরুল ইসলাম, পিপিএম সহ বিশিষ্ট জনেরা।

অনুষ্ঠানের শুরুতে নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। নারায়ণগঞ্জ জেলায় বসবাসরত ৮ জন পুলিশ সদস্য দেশের বিভিন্ন পুলিশ ইউনিটে কর্তব্য অবস্থায় ২০২১ সালে মৃত্যুবরণ করেন। তাঁদের পরিবারের সদস্যদেরকে বিভিন্ন উপহার, সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট প্রদান করা হয় অনুষ্ঠানে। আলোচনা অনুষ্ঠান শেষে নিহতদের পরিবারের সদস্যদের সাথে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও উপস্থিত বিশিষ্ট জনেরা নারায়ণগঞ্জ জেলা পুলিশের আয়োজনে এক প্রীতিভোজ অনুষ্ঠিত হয়।


নারায়ণগঞ্জ জেলা পুলিশ ছাড়াও, পিবিআই নারায়ণগঞ্জ, সিআইডি নারায়ণগঞ্জ, হাইওয়ে পুলিশ নারায়ণগঞ্জ, নৌ পুলিশ নারায়ণগঞ্জ এর পক্ষ থেকে স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন