শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সাতক্ষীরায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কে মোমবাতি প্রজ্জ্বলন

দ্বারা zime
০ মন্তব্য 193 দর্শন

 

শহীদ বুদ্ধিজীবী দিবস বাঙ্গালী জাতির ইতিহাসে একটি কলঙ্কিত দিন। ১৯৭১ সালে এ দিনে এদেশের বিভিন্ন গুনি শ্রেণীর ব্যক্তিকে বাছায় করে দেশের বিভিন্ন স্থানে হত্যা করে পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকার আল বদর, আল-শামস মিলিত ভাবে বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। তাদের উদ্দেশ্য ছিল বাঙ্গালীজাতিকে মেধা শুন্য করা।

সেই সকল শহীদ বুদ্ধিজীবীদের স্মরনে সারা দেশের ন্যায় সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে গতকাল সন্ধ্যায় সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।
মোমবাতি প্রজ্জ্বলন উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার , সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন মশু, জেলা আ’লীগের সাবেক দপ্তর সম্পাদক শেখ হারুনউর রশিদ, জেলা মহিলা আ’লীগের সাধারণ সম্পাদিকা কাউন্সিলর জ্যোৎস্না আরা সহ জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন