শাসক নয় বরং বন্ধুর মত মানুষের বিপদে পাশে দাড়িয়েছেন সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।।

দ্বারা zime
০ মন্তব্য 518 দর্শন

 

সিটিজেন জার্নালিস্ট(জিমি): পূর্বনির্ধারিত সময় অনুযায়ী প্রতি বুধবার সকাল ৯ টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যলয়ে সাতক্ষীরার সর্ব স্থরের মানুষের সমস্যা সমূহ সমাধানের লক্ষে গনশুনানির আয়োজন করেন জেলার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক জনাব এসএম মোস্তফা কামাল।বুধবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে গনশুনানীর আয়োজন করেন জেলার ডেপুটি কমিশনার।এসময় গনশুনানিতে বিভিন্ন সমস্যা নিয়ে বিভিন্ন এলাকার মানুষ তাদের জেলা প্রশাসকের কাছে অভিযোগ নিয়ে আসেন।অভিযোগ গুলো জেলা প্রশাসক ধৈয্য ধরে শোনেন বাদী-বিবাধী দুই পক্ষের কাছ থেকে।এসময় ছোট খাটো বিষয় গুলো জেলা প্রশাসক মহোদয় তৎক্ষনাৎ সমাধান করে দেন।আর জটিল বিষয় গুলো সংশ্লিষ্ট এলাকার উপজেলা নির্বাহী অফিসারগন ও সংশ্লিষ্ট এলাকার থানার অফিসার ইনচার্জগন কে জেলা প্রশাসক প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।
এর আগের সপ্তাহে ২৪ শে অক্টোবর ২০১৮ খ্রিষ্টাব্দে জেলা প্রশাসকের কক্ষে সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত গণশুনানী অনুষ্ঠিত হয়। গণশুনানিতে বিভিন্ন উপজেলার মানুষজন জেলা প্রশাসক মহোদয়ের সাথে দেখা করে তাদের বিভিন্ন সমস্যার কথা ব্যক্ত করেন।সেদিনের প্রথম দিনের গণশুনানিতে সর্বমোট ২৪ জন ব্যক্তি তাদের গণশুনানিতে উপস্থিত হন, এদের মধ্যে ৫ জনের সমস্যার তাৎক্ষণিক সমাধান করা হয় এবং বাকিদের সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট ইউএনও, এসি ল্যান্ড, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও তহশীলদার দের নিকট প্রেরণ করা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে স্থানীয় সরকার বিভাগের ডেপুটি ডাইরেক্টর(উপসচিব) জনাব শাহ্ আব্দুস সাদী বলেন গনশশুনানী এটি শুধুমাত্র কোন রুটিন কাজ নয়,ভুক্তভোগী মানুষের কিছু কল্যাণ যদি হয় তবে সার্থক। তিনি আরো বলেন,বর্তমান সরকারের জনবান্ধব উদ্যোগ কে এগিয়ে নিয়ে যেতে জেলা প্রশাসক সাতক্ষীরা জেলাবাসীর সমস্যা সম্ভাবনা এবং অভিযোগ শুনছেন। সমস্যা সমাধানে তাৎক্ষনিক পদক্ষেপ নিচ্ছেন। আগত সকলের জন্য সামান্য বিস্কুট ,পানীয় জল ও আসন ব্যবস্থা করেছেন।
অনুষ্ঠানে সংশ্লিষ্ট এলাকার চেয়ারম্যানগন,ওয়ার্ড কমিশনারগন,ভুক্তভোগী পুরুষ-মহিলা সহ অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন