সাতক্ষীরায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 163 দর্শন

 

মাহফিজুল ইসলাম আককাজ : “অন্তভূক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখী পদক্ষেপ প্রবেশগম্য ও সমতা ভিত্তিক বিশ্ব বিনির্মানে উদ্ভাবনের ভূমিকা” এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় ৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস ২০২২ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩ ডিসেম্বর) বেলা ১১ টায় জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান সমূহের আয়োজনে সাতক্ষীরা কালেক্টরেট চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় গিয়ে মিলিত হয়।

আলোচনা সভায় জেলার বিঞ্জ জেলা ম্যাজিষ্ট্রেট ও জেলা প্রশাসক মোহাম্মদ  হুমায়ুন কবির এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে বলেন, “প্রতিবন্ধীরা এখন আর সমাজের বোঝা নয়। তারা এখন কর্মজীবী হয়ে জীবিকা নির্বাহ করছে। জননেত্রী শেখ হাসিনা প্রতিবন্ধী ব্যক্তিদের সুবর্ণ নাগরিক হিসেবে পরিচয় পত্র দিয়েছেন। প্রতিবন্ধীদের সমাজের বোঝা মনে না করে প্রশিক্ষণের মাধ্যমে সম্পদ হিসেবে গড়ে তুলতে হবে। তাহলে তারা দেশের সম্পদে পরিণত হবে।”


অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক সন্তোষ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আরিফুর রহমান, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো. রোকনুজ্জামান, সদর উপজেলা সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান, শহর সমাজসেবা অফিসার মো. মিজানুর রহমান, সাতক্ষীরা পৌর আওয়ামী রীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, ডা. হাবিবুর রহমান, সুইড খ্যাতিমুন্নেছা হানিফ লস্কর বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ও জেলা প্রতিবন্ধী কল্যাণ সমিতির সভাপতি মো. আবুল কালাম। ৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে সাতক্ষীরায় ৫জন প্রতিবন্ধীর মাঝে ৫টি হুইল চেয়ার বিতরণ করা হয়।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোস্তাফিজুর রহমান।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন