সাতক্ষীরায় ৩ দিন ব্যাপী আম মেলা ২০২৪ উদ্বোধন

দ্বারা zime
০ মন্তব্য 106 দর্শন

 

মীর আবু বকর : সাতক্ষীরায় ৩ দিন ব্যাপী আম মেলা ২০২৪ উদ্বোধন হয়েছে। জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে গতকাল বেলা ১১ টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের চত্বরে অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

তিনি বলেন, সাতক্ষীরার আমের সুনাম দেশের গণ্ডি পেরিয়ে বিশ্ববাজারে। আমের সুনাম ধরে রাখতে চাষী ও কৃষি বিভাগকে একসাথে কাজ করতে হবে। এবার জেলায় আমের উৎপাদন কম হলেও বিশ্বের উন্নত জেলা দেশে সাতক্ষীরা আম রপ্তানি করা হবে।আম রপ্তানি করে চাষিদের লাভের পাশাপাশি সরকারিভাবে রাজস্ব আদায় হয়। কোনভাবেই সাতক্ষীরার আমের সুনাম নষ্ট করতে দেওয়া যাবে না। চাষীদের আম ভাঙার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্যালেন্ডার করা হয়েছিল। ক্যালেন্ডার অনুযায়ী আম ভাঙ্গায় চাষিরা বেশি দামে আম বিক্রি করতে পারছে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শোইয়েব আহমেদ, হর্টিকালচার উপ পরিচালক মোঃ আমজাদ হোসেন, সাতক্ষী রা থানার ওসি মো: মহিদুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মনির হোসেন, সহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা, আম চাষী এবং ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।গতকাল আম মেলা কে কেন্দ্র করে সকাল থেকে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে বিভিন্ন এলাকা থেকে আম নিয়ে হাজির হয় চাষিরা। মেলা শুরুর আগে চাষিরা হিমসাগর, গোবিন্দ, গোলাপ খাস, ব্রোনাইন কিং,রেবট পাল সহ দেশি বিদেশি প্রায় ৪০ প্রজাতের আমের পরসা সাজান। এসব আমের রং এবং দৃষ্টিনন্দন শোভায় মানুষের আকর্ষণকাড়ে। সাতক্ষীরার মধুমাসের এসব লোভনীয় আম দেখতে ভিড় জমায় অনেকে। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন অতিঃ কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ ইকবাল হোসেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন