নবাগত ইউএনও যোগদানের ১ মাস ৫ দিনের মাথায় সদর উপজেলা পরিষদ চত্বর এখন সিসি টিভির আওতায়।।

দ্বারা zime
০ মন্তব্য 262 দর্শন

 

সাতক্ষীরা সদর উপজেলায় নির্বাহী অফিসার হিসাবে যোগদানের ১ মাস ৫ দিনের মাথায় সদর উপজেলা পরিষদ চত্বরকে পুরো সিসি টিভির আওতায় আনতে সক্ষম হয়েছেন নবাগত ইউএনও জনাব দেবাশীষ চৌধুরী।

উপজেলা পরিষদের বিশ্বস্থ্য সূত্র প্রতিবেদক কে জানান, চলতি বৎসরের ১৮ ফেব্রুয়ারী খুলনা বটিয়াঘাটা উপজেলা থেকে বদলী হয়ে সাতক্ষীরা সদর উপজেলাতে নির্বাহী অফিসার হিসাবে যোগদান করেছিলেন ইউএনও দেবাশীষ চৌধুুরী। যোগদানের পর থেকেই তিনি বসে নেই।সব সময় সরকারের উন্নয়ন ও জনগনের কল্যাণের স্বার্থে কাজ করে যাচ্ছেন তিনি নিরালস ভাবে।

সূত্র জানায়, সাতক্ষীরা জেলার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক জনাব এসএম মোস্তফা কামাল এঁর সার্বিক সহযোগীতায় ও নবাগত ইউএনও দেবাশীষ চৌধুরীর আপ্রাণ চেষ্টায় সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ চত্বরে ৮ টি সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যার কন্ট্রোল সেন্টার নির্বাহী অফিসারের কক্ষে।সিসি টিভির ক্যামেরা গুলো এমন ভাবে স্থাপন করা হয়েছে যে উপজেলা পরিষদের সকল চিত্র দৃশ্যমান।কোন চোর মটর সাইকেল নিয়ে পরিষদ থেকে বের হতে গেলেই সিসি টিভি ক্যামেরাতে আটকে যাবে।তাছাড়া সিসি টিভি ক্যামেরায় কোন স্টার্ফ অফিসে কি কাজ করছে,ইউএনও বাংলোর পার্কে স্কুল টাইমে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা গল্প করতে এসেছে কি না,পরিষদের ভিতরে কেউ কোন অনৈতিক কাজ বা অপরাধ মূলক কার্যক্রম করছে কিনা ইত্যাদি বিষয় গুলো খুব স্বচ্ছ ভাবে মনিটরিং করা যাবে।

সূত্র আরো জানায়, কিছু দিন আগে ঝাউডাঙ্গা ইউনিয়নের একটি গ্রামে পানি নিস্কাশন না হতে পারায় গ্রামে কয়েকশত বিঘা জমির ধান পানির তলে চলে নেমে যাচ্ছিল।ফলে ভূক্তভোগীর অভিযোগ পেয়ে ইউএনও দেবাশীষ  ছুটে যান সেই গ্রামে।পরে স্থানীয় জনপ্রতিনিধির সাথে নিয়ে ও জমির মালিকের সাথে আলোচনা করে স্থানীয় জনগনের সাহায্যে তিনি পানি নিস্কাশনের ব্যবস্থা করে দেন।যাতে করে ঐ গ্রামের কয়েকশত জমির ধান গুলো রক্ষা পায়।এঘটনার পর থেকেই নবাগত ইউএনও দেবাশীষ চৌধুরী বেশ জনপ্রিয়তা অর্জন করেন।সূত্র আরো জানায় কয়েকদিন আগে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ নির্বাচনে তিনি পৌরসভা সহ সদর উপজেলার ১৪ টি ইউনিয়নে কোন রকম বিশৃংখলা ও রক্তপাত ছাড়াই শান্তিপুর্ন ভাবে নির্বাচন সমাপ্ত করতে সক্ষম হয়েছিলেন।

সিসি টিভি স্থাপনের বিষয়টির সত্যতা নিশ্চিত করে ইউএনও দেবাশীষ চৌধুরী প্রতিবেদক কে বলেন, আমি যোগদান করার পরে শুনেছি উপজেলা পরিষদ ডিজিটালাইজ্ড করার পিছনে সাবেক ইউএনও মহোদয় দের অবদান অনেক বেশি।আমি চাই জনগন উপজেলা পরিষদে এসে খুব সহজেই যেন  সেবাটা পায়।উপজেলা পরিষদ হলো মানুষের  ভরষা কেন্দ্র। মানুষ যেনো খুব সহজেই পরিষদে এসে সরকারি সেবা গুলো পায় সে লক্ষে আমি আরো কিছু করার চেষ্টা করে যাচ্ছি।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন